একাদশ থেকে বাদ পড়লেন মুমিনুল, টিকে গেলেন শান্ত

0
45

স্পোর্টস ডেস্কঃ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মাঠে নামতে যাচ্ছে উইন্ডিজ ও বাংলাদেশ। সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে দুই দল। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে এই ম্যাচ। তবে এর আগে অনুষ্ঠিত হয়েছে টস।

যেখানে জিতেছেন উইন্ডিজ অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন। যার ফলে আগে ব্যাট করতে নামতে হচ্ছে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশকে।

এই ম্যাচে বাংলাদেশ নিজেদের একাদশে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নামছে। বাংলাদেশ একাদশে নেই মুস্তাফিজুর রহমান ও মুমিনুল হক। এর মধ্যে টেস্ট খেলতে ফিজের অনীহা সবারই জানা। তাই বিশ্রামই বলা চলে তার না থাকা। তবে মুমিনুল বাদই দেওয়া হয়েছে। বেশ অফ ফর্মে আছেন এই বাঁহাতি। সদ্যই হারিয়েছেন অধিনায়কত্ব। এবার একাদশ থেকেই বাদ পড়তে হলো তাকে।

মুস্তাফিজের পরিবর্তে একাদশে ফিরেছেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। এছাড়া ব্যাটিং লাইনআপে মুমিনুলের পরিবর্তে ফিরেছেন ৮ বছর পর টেস্ট দলে ডাক পাওয়া এনামুল হক বিজয়। মুমিনুল হক বাদ পড়ায় টিকে গেছেন আরেক ফর্মহীন ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত।

এদিকে একাদশে এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে উইন্ডিজ। স্বাগতিকরা উইনিং কম্বিনেশন ভেঙে একাদশ থেকে বাদ দিয়েছে গুদাকেশ মতিকে। তার পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন অ্যান্ডারসন ফিলিপ। যার কিনা অভিষেক হচ্ছে এই ম্যাচ দিয়ে।

বাংলাদেশ একাদশ
সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন, খালেদ আহমেদ ও শরিফুল ইসলাম।

উইন্ডিজ একাদশ
ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, রেইমন রেইফার, ক্রুমাহ বোনার, জশুয়া ডা সিলভা, জার্মেইন ব্ল্যাকউড, আলজারি জোসেফ, কাইল মায়ার্স, অ্যান্ডারসন ফিলিপ, কেমার রোচ ও জেইডেন সিলস।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here