এক দিনও ব্যাটিং করতে পারলো না অস্ট্রেলিয়া

0
124

স্পোর্টস ডেস্কঃ সিরিজের প্রথম টেস্টে প্রথম ইনিংসে প্রথম দিনেই ১৭১ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। সেই ব্যাটিংয়ে উন্নতি ধরা পড়েছে। তবে এরপরও দ্বিতীয় টেস্টে এসে প্রথম ইনিংসে একটা দিনের পুরোটা সময় ব্যাটিং করতে পারলো না অজিরা। ভারতের বিপক্ষে দিল্লী টেস্টে অলআউট হয়ে পড়েছে ২৬৩ রানেই। জবাবে ভারত খেলতে নেমে নিজেদের প্রথম ইনিংসে বিনা উইকেটে ২১ রান তুলে দিনের খেলা শেষ করেছে।

টস জিতে ব্যাট করতে নেমে ৭৮.৪ ওভার ব্যাট করতে পারে অস্ট্রেলিয়া। এর মধ্যে অলআউট হয় ২৬৩ রান তুলতেই। এদিনও তোপ দেগেছেন দুই স্পিনার রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিন। তবে তাদের সাথে যোগ হয়েছেন মোহাম্মদ শামি। এই পেসারও আগুন ছড়িয়েছেন।

৫০ রানের উদ্বোধনী জুটিতে ইনিংসের শুরুটা বেশ ভালো হয় সফরকারীদের। ১৫ রান করে ডেভিড ওয়ার্নার ফিরলে ভাঙে তার সাথে উসমান খাজার এই জুটি। এরপর মার্নাস ল্যাবুশানের সাথে ৯১ রানের জুটি গড়েন খাজা। ১৮ রান করে আউট জন ল্যাবুশানে। উইকেটে এসে ডাক মেরে ফিরেন স্টিভ স্মিথ। দ্রুতই বিদায় নেন একাদশে সুযোগ পাওয়া ট্রেভিস হেড (১২ রান)।

১০৮ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়া অস্ট্রেলিয়ার হাল ধরেন খাজা ও পিটার হ্যান্ডসকব। তবে দুজন ৫৯ রানের বেশি জুটি গড়তে পারেননি। দারুণ খেলতে থাকা খাজা ফিরেন ৮১ রান করেই। ১২৫ বলে ১২ বাউন্ডারি ও ১ ছক্কায় সাজান এই ইনিংস।উইকেটে আসা অ্যালেক্স ক্যারি ডাক মেরে প্যাভিলিয়নের পথ ধরেন।

পরবর্তীতে হ্যান্ডসকব জুটি বাঁধেন অধিনায়ক প্যাট কামিন্সকে সাথে নিয়ে। ৫৯ রানের সেই জুটিতে ভর করেই দুইশ পার করে অস্ট্রেলিয়া। ৩৩ রান করে কামিন্স ফিরে যান। এরপর বাকি উইকেটগুলোতে হারিয়ে একটা সময় গুঁটিয়ে যায় অজিদের ইনিংস। যদিও এক প্রান্ত আগলে রেখে অপরাজিত থাকেন হ্যান্ডসকব। ১৪২ বলে ৯ বাউন্ডারিতে ৭২ রান করে অপরাজিত থাকেন তিনি।

ভারতের হয়ে একাই ৪ উইকেট শিকার করেন শামি। ৩টি করে উইকেট লাভ করেন জাদেজা ও অশ্বিন।

২৬৩ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৯ ওভার ব্যাট করে ২১ রানের অবিচ্ছিন্ন জুটিতে দিন পার করে ভারত। এর মধ্যে অধিনায়ক রোহিত শর্মা ১৩ ও লোকেশ রাহুল ৪ রান করে অপরাজিত আছেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here