এক ফরম্যাট থেকে অবসরে যাচ্ছেন তামিম ইকবাল!

স্পোর্টস ডেস্কঃ ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ক্রিকেটের যে কোনো এক ফরম্যাট থেকে আগামী ছয় মাসের মধ্যে অবসর নিতে চান। ক্যারিয়ার লম্বা করতেই মূলত এমন সিদ্ধান্ত নিতে পারেন এই ওপেনার বলে জানিয়েছেন।

এ প্রসঙ্গে তামিম বলেন, ‘যদি চিন্তা করি পরবর্তী ৪-৫ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে চাই তাহলে তিনটা ফরম্যাট আমার মনে হয় না এক সঙ্গে খেলতে পারব। এটা সম্ভব নয়। তো আমার বেছে নিতে হবে সম্ভবত কোন দুইটা ফরম্যাট আমার জন্য ‍গুরুত্বপূর্ণ বেশি।

তিনি আরও বলেন, ‘দ্বিতীয়ত দলে প্রভাব বিস্তার করতে পারব কোন দুই ফরম্যাটে। ওই দুই ফরম্যাট আমার বেছে নিতে হবে। এটা এখনও হতে পারে বা এখন থেকে ৬ মাস পরেও হতে পারে। এমনও হতে পারে দুই ফরম্যাটে আমি না খেলে এক ফরম্যাট খেলব। এই সিদ্ধান্তের বাস্তবায়ন ২০২১ সালেও দেখতে পারেন। খুবই সম্ভব। অবশ্যই আমার লক্ষ্য নির্ধারণ করে রেখেছি। এ বছরও দেখতে পারেন, পরের বছরও দেখতে পারেন।’

তামিম তার বক্তব্যে আরো যোগ করেন, বাংলাদেশের ক্রিকেটাররা অতিরিক্ত চাপ নিয়ে ক্রিকেট খেলছে। তিনি বলেন, ‘আমরা যদি রোবট হতাম, তাহলে কোনো সমস্যা ছিলো না। দোকান থেকে কিনে আবারো লাগিয়ে নিয়ে খেলতাম।’

সদ্যই নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলে দেশে ফিরেছেন তামিম। এই সফরের টি-টোয়েন্টি সিরিজ থেকে ব্যক্তিগত কারণে ছুটি নিয়েছেন এই ওপেনার।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০