এক মাসেই হ্যাটট্রিকের ‘হ্যাটট্রিক’, উড়ছেন করিম বেনজেমা

0
172

স্পোর্টস ডেস্ক:: ফরাসি তারকা করিম বেনজেমা রীতিমতো উড়ছেন। এক মাসেই তিনটি হ্যাটট্রিক করেছেন। লা লিগায় আগের ম্যাচে জিরোনার কাছে বিধ্বস্ত হওয়াল রিয়াল মাদ্রিদকে জিতিয়েছেন হ্যাটট্রিক করেই। আলমেরিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করেছেন তিনি, তাতে এপ্রিলেই তার তিন হ্যাটট্রিক হয়ে গেছে।

বিশ্বকাপ মিস করা ফরাসি ফরোয়ার্ড এবারের লা লিগায় ২১ ম্যাচেই করে ফেলেছেন ১৭টি গোল। দুর্দান্ত ফর্মে থাকা এই তারকার জ্বলে উঠার দিনে প্রতিপক্ষরা পুড়ে ছারখার হচ্ছে। বেনজেমার হ্যাটট্রিকের রাতে আলমেরিয়াকে ৪-২ গোলের ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ।

কার্লো আনচেলত্তি আগের ম্যাচে শুরুর একাদশে বিশ্রাম দেন বেনজেমানে। পরে মাঠে নেমেও দলের হার এড়াতে পারেননি। এবার তাই আলমেরিয়ার বিপক্ষে শুরু থেকেই পূর্ণ শক্তির একাদশ নামান রিয়াল কোচ। তাতে ফলটাও পেয়েছেন। বিধ্বস্তের পরের ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছেন।

হ্যাটট্রিকের রাতে লা লিগায় সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় করিম বেনজেমা চতুর্থ স্থানে উঠেছেন। তার ওপরে আছেন লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো ও তেলমো সাররা। আর্জেন্টাইন বিশ্বকাপ জয়ী অধিনায়কের লা লিগায় ৪৭৪ গোল নিয়ে সবার উপরে আছে। তার পরেই ৩১১ গোল নিয়ে দ্বিতীয় স্থানে রোনালদো। ২৫২ গোল নিয়ে তিনে। ২৩৫ গোল নিয়ে চারে উঠলেন বেনজেমা। তিনে থাকা মেক্সিকোর সাবেক তারকা উগো সানচেস জায়গা দিয়েছেন ফরাসি তারকাকে।

রাতের ম্যাচের শুরুতে ফরাসি তারকা করিম বেনজেমা গোলের শুরুটা করেন। ৫ম মিনিটে তার গোলেই রিয়াল লিড নেয় ১-০ গোলে। প্রথম গোলের পর জোড়া গোল পূর্ণ করতে বেশি সময় নেননি ফরাসি এই তারকা। ১৭ত মিনিটেই রিয়ালকে এগিয়ে দেন ২-০ গোলে। বিরতির আগেই হ্যাটট্রিক আদায় করেন।

ম্যাচের ৪২তম মিনিটে আলমেরিয়া নিজেদের বক্সে ভুল করে বসে। রেফারি পেনাল্টির বাঁশি দিলে বেনজেমা হ্যাটট্রিক পূর্ণ করেন। বিরতির আগেই ৩-০ গোলে এগিয়ে যায় টেবিলের দ্বিতীয় স্থানে থাকা দলটি। আলমেরিয়া বিরতির টিক আগা মূহুর্তে অবশ্য ব্যবধান কমায়। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্রাজিলিয়ান তারকা লাজারোর গোলে ব্যবদান ৩-১ করে দলটি। তবে পিছিয়ে থেকেই বিরতিতে যায় তারা।

দ্বিতীয়ার্ধে খেলা শুরু হলে নিজেদের গুছানোরও সুযোগ পায়নি আলমেরিয়া। দ্রুতই গোলের হালি পূর্ণ করেন রদ্রিগো। ম্যাচের ৪৭তম মিনিটেই রিয়াল মাদ্রিদ ৪-১ ব্যবধান করে ফেরে। শুরুতেই হালি হজম করা আলমেরিয়া এবার কিছুটা প্রতিরোধ গড়ে। ম্যাচের বাকীটা সময় আর গোল হজম করেনি। দ্বিতীয়ার্ধে বদলী নামা আর্জেন্টাইন লুকাস রবার্টোনের গোলে ম্যাচের ৬১তম মিনিটে ব্যবধান কমায় দলটি। তবে শেষ পর্যন্ত ৪-২ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয়।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here