এক ম্যাচে হালান্ডের ৪ রেকর্ড

স্পোর্টস ডেস্কঃ এক ম্যাচেই ৪টি রেকর্ড গড়েছেন বরুশিয়া ডর্টমুন্ডের তারকা ফুটবলার আর্লিং হালান্ড। ক্যারিয়ারের শুরু থেকেই উড়ন্ত ফর্ম দেখিয়ে আসা এই তারকা ফুটবলার নিজের পালকে এবার যুক্ত করেছেন নতুন করে আরও কয়েকটি রেকর্ড।

গতকাল রাতে সেভিয়ার বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচে সেভিয়ার সাথে ২-২ গোলে ড্র করেছে বরুশিয়া। ম্যাচ ড্র হলেও, দুই লেগ মিলিয়ে ৫-৪ গোলের এগ্রিগেটে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে জার্মান জায়ান্টরা।

জার্মান জায়ান্টদের হয়ে ম্যাচে দুটি গোলই করেছেন হলান্ড। ৩৫তম মিনিটে একটি এবং ৫৪তম পেনাল্টি থেকে গোল করেন নরওয়ের ফরোয়ার্ড। প্রথম গোলটি করে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সবচেয়ে কম বয়সী ফুটবলার হিসেবে টানা ৬ ম্যাচে গোল করার রেকর্ড গড়েছেন হলান্ড। এসময় তার বয়স ছিল ২০ বছর ২৩১ দিন।

ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি পূরণ করে আরও তিনটি রেকর্ডে নাম লেখান হালান্ড। ২১ বছরের আগে চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে কম ম্যাচ খেলে ২০ গোলের রেকর্ড গড়েছেন তিনি। চ্যাম্পিয়ন্স লিগে এখন ১৪ ম্যাচে তার গোল সংখ্যা ২০টি। এছাড়া চ্যম্পিয়ন্স লিগে নরওয়ের হয়ে সর্বোচ্চ গোল করার রেকর্ড গড়েছেন। ১৯ গোল নিয়ে এত দিন রেকর্ডটি দখলে ছিল সাবেক ফুটবলার এবং বর্তমানে ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ সুলশারের।

চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগীতায় হালান্ডের গোল সংখ্যা হলো ২৯ ম্যাচে ৩১টি। এর আগে সেভিয়ার বিপক্ষে প্রথম লেগে দুটি গোল করে চ্যাম্পিয়ন্স লিগে এক দলের হয়ে দ্রুততম ১০ গোল করার কীর্তি গড়েছিলেন হালান্ড। এবার একই প্রতিপক্ষের বিরুদ্ধে জোড়া গোল করে দ্রুততম ২০ গোলের রেকর্ড গড়েছেন হলান্ড। ২৪ ম্যাচে ২০ গোল করে এতদিন রেকর্ডটি ছিল ইংল্যান্ডের হ্যারি কেইনের। তবে কেইনের থেকে ১০ ম্যাচ কম খেলে নতুন রেকর্ড গড়েছেন হালান্ড।

এসএনএসপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা