এক সিরিজের ‘পিকনিক’ শেষেই বাদ পড়লেন রাজা

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক প্যানেল নিয়ে প্রশ্ন আছে অনেক দিনের। মিনহাজুল আবেদীন নান্নুর নেতৃত্বাধীন নির্বাচক প্যানেল সঠিক পথে আছে কিনা, সেটি নিয়ে আছে ধোঁয়াশা। এমন ধোঁয়াশার মাঝেই আরও একটি বিতর্ক সৃষ্টি করলো বিসিবির এই নির্বাচক প্যানেল।

নিউজিল্যান্ড সফরের দুই ম্যাচের টেস্ট সিরিজের দল থেকে বাদ দেওয়া হয়েছে রেজাউর রহমান রাজাকে। যাকে কিনা এক সিরিজ আগেই টেস্ট দলে ডেকে নিয়ে গিয়েছিলেন নির্বাচকরা। তবে এক সিরিজ পরই আবার বাদ দিয়ে দেওয়া হয়েছে এই তরুণ পেসারকে।

পাকিস্তানের বিপক্ষে টেস্ট দলে চমক হিসেবে জায়গা পান রাজা। রাজাকে নেওয়ার পেছনে প্রধান নির্বাচক নান্নু ব্যাখ্যা দেন, উইকেট নেওয়ার দক্ষতার কারণেই রাজাকে দলে নিয়েছেন তারা। প্রশংসার বাণী ছড়িয়েছিলেন সেসময়। তবে দলে নিয়েও অভিষেক করানো হয়নি ২২ বছর বয়সী এই পেসারকে। একাদশে উপেক্ষিত থাকেন রাজা। এবার দল থেকে বাদ দেওয়া হলো তাকে।

ইতিমধ্যেই নিউজিল্যান্ডের সফরের দল ঘোষণা করেছে বিসিবি। সেখানে নেই রাজার নাম। এক সিরিজ আগে যে রাজাকে উইকেট নেবার জন্য দক্ষ মনে হয়েছিলে, সেই তাকে না খেলিয়ে, কোনো সুযোগ না দিয়েই পরের সিরিজে এবার বাদ দেওয়া হলো। দলে নেবার পর যার প্রশংসা ঝরেছে প্রধান নির্বাচকের কন্ঠে, সেই তাকেই এক সিরিজ পর বাদ দিলেন তারা।

বলা চলে এক সিরিজের জন্য জাতীয় দলে ‘পিকনিক’ সফর করানো হলো রাজাকে! যা কিনা নির্বাচক প্যানেলের নতুন ব্যর্থতা, পরিকল্পনাহীনতারই পরিচয় বহন করে এক প্রকার। এমনিতেই নির্বাচক প্যানেল নিয়ে বিতর্কের শেষ নেই। সেই আগুনে এবার নতুন করেই যেন ঘি ঢাললেন নান্নু নেতৃত্বাধীন নির্বাচক প্যানেল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা