এটা ওয়ানডে ইতিহাসের সেরা ইনিংস- কামিন্স

0
7582

স্পোর্টস ডেস্কঃ বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিতে ম্যাচে একাই অস্ট্রেলিয়াকে জেতালেন গ্লেন ম্যাক্সওয়েল। আফগানিস্তানের বিপক্ষে মঙ্গলবার ৩ উইকেটে জিতেছে অজিরা। মুম্বাইয়ে আফগানদের কাঁদিয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে প্যাট কামিন্সের দল। পায়ে চোট নিয়েও ডাবল সেঞ্চুরি হাঁকান ম্যাক্সওয়েল।

৯১ রানে অস্ট্রেলিয়া ৭ উইকেট হারানোর পর সবাই প্রস্তুতি নিচ্ছিলেন আরেকটি আফগান–রূপকথার গল্প দেখার। কিন্তু কে জানত, তার চেয়ে অবিশ্বাস্য কিছু নিয়ে অপেক্ষা করছেন একজন ম্যাক্সওয়েল। মৃত্যুকূপে দাঁড়িয়ে চোট নিয়েও ১২৮ বলে ১০ ছক্কা ও ২১ চারের মারে ২০১ রানের অপরাজিত বিস্ফোরক এক ইনিংস খেললেন। তাতে অবিশ্বাস্য এক জয় লেখা হয়ে যায় অস্ট্রেলিয়ার নামের পাশে।

ম্যাক্সওয়েলের এই অতিমানবীয় ইনিংসকে ক্রিকেট ইতিহাসের সেরা ইনিংস বলে আখ্যা দিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। ম্যাচ শেষে তিনি বলেন, ‘অকল্পনীয়। আমি বুঝতে পারছি না কীভাবে এটার ব্যাখ্যা দেবো। অসাধারণ জয়। এটা অবশ্যই ওয়ানডে ইতিহাসের সেরা ইনিংস। এটা এমন একটা দিন, যেদিন মানুষ ইতিহাসের পাতায় লিখে রাখবে আমি আজ মাঠে বসে এমন ইনিংস দেখেছি। সে অসাধারণ ক্রিকেটার এবং ঠান্ডা মাথার।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here