এতো প্রস্তুুতি, তবুই সেই স্পিনারেই শেষ বাংলাদেশ

0
120

নিজস্ব প্রতিবেদক:: প্রস্তুুতির কোনো কমতি ছিলো না। দেশ থেকে উড়িয়ে নেওয়া হয় লেগ স্পিনার রিশাদকে। টেকনিক্যাল মোড়কে থাকা কোচ শ্রীধরণ শ্রীরাম নিজ দেশের দু’জন লেগ স্পিনারও দলে নেন। তবুও কোনো কাজ হলো না। বাংলাদেশ শেষ হলো সেই স্পিনেই।

আফগানিস্তানের দুই স্পিনার রশিদ খান ও মুজিব-উর-রহমানেই বাংলাদেশ আগে ব্যাট করে ৭ উইকেটে মাত্র ১২৭ রান তুলতে সমর্থ হয়। জবাবে যা সহজেই টপকে যায় আফগানরা। মাত্র তিন উইকেট শিকার করতে পেরেছে বাংলাদেশ। যার দু’টি দুই স্পিনারের, একটি পেসারের।

আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান লঙ্কানদের বিপক্ষে কোনো উইকেটের দেখা না পেলেও বাংলাদেশের তিনটি উইকেট শিকার করেছেন তিনি। আরেক ডানহাতি স্পিনার মুজিব উর রহমানও শিকার করেন তিন উইকেট। সাত উইকেটের মধ্যে মেহদী হয়েছেন রানআউটের শিকার।

দেশ থেকে উড়িয়ে নেওয়া হলো লেগ স্পিনার, নেটে আনা হলো ভারতীয় লেগ স্পিনারও। তবুও রশিদ খানকে আটকানো গেলো না। লঙ্কানদের বিপক্ষে উইকেটহীন থাকা এই বোলারই একে একে সাজঘরে পাঠিয়ে দিলেন ১ রানে মুশফিকুর রহিম, ১২ রানে আফিফ হোসেন ধ্রুব ও ২৫ রানে মাহমুদউল্লাহ রিয়াদকে।

আরেক স্পিনার মুজিব উর রহমান শুরুতেই বাংলাদেশকে চেপে ধরেন। একে একে তিনি প্রথম তিন ব্যাটারকেই পাঠান সাজঘরে। তার শিকারে পরিণত হন ৬ রানে মোহাম্মদ নাইম শেখ, ৫ রানে এনামুল হক বিজয় ও ১১ রানে অধিনায়ক সাকিব আল হাসান। শ্রীলঙ্কাকে হারিয়ে এশিয়া কাপ শুরু আফগানিস্তান বাংলাদেশকে হারিয়ে সবার আগে নিশ্চিত করলো সুপার ফোর।

ছয় দলের এশিয়া কাপে সুপার ফোরে খেলতে হলে এখন শ্রীলঙ্কার বিপক্ষে জিততে হবে। আফগান ম্যাচ নিয়ে অনেক আলোচনা হচ্ছিলো। টাইগাররা পারবে কিনা তা নিয়েও ছিলো যথেষ্ট শঙ্কা। সমর্থকদের প্রত্যাশা ছিলো সাকিবের দল আফগানদের হারিয়েই সুপার ফোরের পথে এগুবে। তবে সেই সুযোগ দেয়নি দুর্দান্ত আফগানিস্তান।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here