এবারো ফ্র্যাঞ্চাইজি ছাড়া নিজেদের মালিকানায় বিপিএল করবে বিসিবি

স্পোর্টস ডেস্ক:: মহামারি করোনাভাইরাসের কারণে গত বছর বিপিএল হয়নি। বিসিবি আগামি জানুয়ারিতে বিপিএল আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। তবে এবারো কোনো ফ্র্যাঞ্চাইজি রাখা হবে না। বিসিবির মালিকানায় ৭টি দল অংশ নেবে বিপিএলে।

সাতটি দলের দায়িত্বে থাকবেন বিসিবির কর্মকর্তারা। দলগুলোর কোচ থেকে শুরু করে টিম ম্যানেজম্যান্ট সবকিছুই থাকবে বিসিবির অধীনে। তবে সবশেষ আসরে বিসিবি দলগুলোর জন্য স্পন্সর প্রতিষ্ঠান নিয়ে ছিলো। টিম ম্যানেজম্যান্টে স্পন্সর প্রতিষ্ঠানের প্রতিনিধিরা ছিলেন।

এবারো বিসিবি একই ভাবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ শুরু করতে চায়। সাতটি দলই থাকবে বিসিবির অধীনে। বিসিবির কর্তারা দলগুলো পরিচালনা করবেন। সঙ্গে থাকবেন স্পন্সর প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

বিপিএলে বিসিবির অধীনে অংশ নেওয়া দলগুলো ছিলো ঢাকা প্লাটুন, সিলেট থান্ডার্স, খুলনা টাইগার্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, রাজশাহী রয়্যালস, কুমিল্রা ওয়ারিয়র্স ও রংপুর রেঞ্জার্স। সে বছর ফাইনালে খুলনাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়ে রাজশাহী।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দীন চৌধুরী জানিয়েছেন, ২০২২ সালের জানুয়ারিতে বিপিএল হবে। তবে ফ্র্যাঞ্চাইজি থাকবে না। গত আসরের স্পন্সর গুলোর সাথে আরো এক বছরের জন্য চুক্তি করা হবে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০