এবার কাউন্টি ক্রিকেটে প্রধান কোচের দায়িত্বে গিবসন

স্পোর্টস ডেস্কঃ সদ্যই বাংলাদেশ জাতীয় দলের পেস বোলিং কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন ওটিস গিবসন। নিউজিল্যান্ড সফর শেষেই চুক্তির মেয়াদ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাথে শেষ হয়ে গেছে গিবসনের। সেই চুক্তির মেয়াদ আর বাড়েনি। যার জন্য তাসকিন-মুস্তাফিজ-শরিফুলদের কোচিংয়ের দায়িত্ব ছেড়ে দিয়েছে।

এই প্রসঙ্গে এক প্রকার মুখোমুখি অবস্থানেই গিবসন ও বিসিবি। গিবসনের ভাষ্য বিসিবি থেকে কেউ তার সাথে এই বিষয়ে যোগাযোগ করেনি। এদিকে বিসিবি থেকে বলা হয়েছে তার সাথে যোগাযোগ হয়েছে, কিন্তু তিনি রাজি হননি আর থাকতে। এমন অবস্থার মাঝেই জানা যায় আসন্ন পাকিস্তান সুপার লিগে (পিএসএল) মুলতান সুলতান্সের সহকারী কোচ এবং বোলিং কোচের দায়িত্ব পেয়েছেন তিনি।

এবার নতুন আরও একটি দায়িত্ব পেয়েছেন। ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটের দল ইয়র্কশায়ারের প্রধান কোচের ভূমিকায় দেখা যাবে গিবসনকে। তিন বছরের জন্য তাকে নিয়োগ দিয়েছে ইয়র্কশায়ার। ৫২ বছর বয়সী গিবসন ইয়র্কশায়ারের ইতিহাসে প্রথম কৃষ্ণাঙ্গ কোচ।

কিছুদিন আগে বর্ণবাদী আচরণের অভিযোগে ইয়র্কশায়ারের প্রধান কোচের পদ থেকে অ্যান্ড্রু গলকে চাকরিচ্যুত করা হয়। সেই জায়গায় পাকিস্তান কিংবদন্তী ইউনিস খানের নাম শোনা যাচ্ছিল। তবে সেটা হচ্ছে না আর শেষ পর্যন্ত। গিবসনের ওপর আস্থা রাখছে ইয়র্কশায়ার।

টাইগারদের সাবেক এই কোচ দায়িত্ব পেয়ে উচ্ছ্বাসের কথা জানান। তিনি বলেন, ‘আমি অনেক সম্মানিত বোধ করছি। একইসাথ আমি অনেক রোমাঞ্চিতও। ইংলিশ কাউন্টি ক্রিকেটের অন্যতম সম্মানজনক দায়িত্ব এটি। আমি মেধাবী সব ক্রিকেটারদের সাথে নিয়ে কাজ করতে মুখিয়ে রয়েছি।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা