এবার ফর্মহীন ক্রিকেটারকে দলে নিল সিলেট সানরাইজার্স

নিজস্ব প্রতিবেদকঃ আরও এক ক্যারিবিয়ান ক্রিকেটারকে দলে নিল সিলেট সানরাইজার্স। আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) জন্য ডেভন থমাসকে দলে ভিড়িয়েছে প্রগতি গ্রুপের মালিকাধীন ফ্র্যাঞ্চাইজিটি। আনুষ্ঠানিকভাবে সিলেট সানরাইজার্স কর্তৃপক্ষ নিশ্চিত করেছে বিষয়টি।

বর্তমানে উইন্ডিজ জাতীয় দলে থাকলেও, ফর্মে নেই ডেভন থমাস। ৩২ বছর বয়সী এই ক্রিকেটার এখন পর্যন্ত ২১টি ওয়ানডে ও ৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। সবশেষে পাকিস্তান সফর দিয়ে ফিরেছিলেন জাতীয় দলে। যেখানে দলের করোনা বিপর্যয়ের সময় ১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ হয়েছিল। মূলত তাকে ওয়ানডের জন্য নেওয়া হয়েছিল। কিন্তু করোনার কারণে সেই ওয়ানডে সিরিজ স্থগিত হয়ে পড়ে।

এছাড়া এখন উইন্ডিজের হয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে আছেন তিনি। তবে সিরিজের প্রথম দুই ম্যাচে একাদশে সুযোগ পাননি। পরবর্তীতে টি-টোয়েন্টি সিরিজ হবে, তবে দলে নেই থমাস। এর বাইরে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলেও জায়গা হয়নি।

তবে বিপিএল খেলতে আসছেন থমাস। ডানহাতি এই ক্রিকেটার মূলত টপ অর্ডারে ব্যাট করে থাকেন। বলও করতে পারেন মিডিয়াম পেস, তবে সেটা খন্ডকালীন। এছাড়া উইকেটকিপিংও করে থাকেন। তবে ক্যারিয়ার খুব একটা আহামরী হয়ে এই ক্রিকেটারের।

উইন্ডিজের জার্সিতে ২০০৯ সালে বাংলাদেশের বিপক্ষে অভিষেকের পর থেকে ২১ ওয়ানডে খেলে ১৯ ইনিংসে কেবল ২৩৮ রান করেছেন। কোনো সেঞ্চুরি বা ফিফটি নেই, সর্বোচ্চ স্কোর ৩৭। গড় ১৪ আর স্ট্রাইকরেট ৬৫.৩৮। টি-টোয়েন্টিতে ৪ ম্যাচ খেলে ১ ইনিংসে ব্যাট করার সুযোগ পেয়েছেন। সেখানে করেছেন ২ রান। এসবের বাইরে স্বীকৃত ক্রিকেটে ১০১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন থমাস। যেখানে ৮৫ ইনিংসে ব্যাট করে ১৩৯১ রান করেছেন তিনি। হাঁকিয়েছেন চার ফিফটি, সর্বোচ্চ স্কোর ৭১। গড় ১৮.৭৯ ও স্ট্রাইক রেট ১১২.৯০।

বোঝাই যাচ্ছে গড়পড়তা মানের পারফর্মেন্স। সবশেষ ১০টি টোয়েন্টি ম্যাচে মাত্র ১টি ফিফটি হাঁকিয়েছেন। সেটাও গেল আগস্টের শেষ দিকে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল)। সেই আসরে সেইন্ট কিটস ও নেভিস প্যাট্রিয়টসের হয়ে ৯ ম্যাচের সবকটি ইনিংসে ব্যাট করে, করেছেন ১৯৬ রান।

আসরের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় ছিলেন ১৬ নম্বরে। ঐ আসরে এক ফিফটি হাঁকিয়ে সর্বোচ্চ ৫৫ রানের অপরাজিত ইনিংস খেলেছেন। গড় ২৪.৫০ ও স্ট্রাইক রেট ৯৫.৬০। আসরের সেরা ৩১ সর্বোচ্চ রান সংগ্রাহকের মধ্যে একমাত্র তার স্ট্রাইকরেটই একশর নিচে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা