এবার ফাউন্ডেশন করছেন মুশফিকুর রহিম

নিজস্ব প্রতিবেদক:: মানবতার সেবায় কিছু দিন আগেই নিজের নামে ফাউন্ডেশন গঠণ করে ছিলেন অলরাউন্ডার সাকিব আল হাসান। করোনায় ক্ষতিগ্রস্ত মাঝে ফাউন্ডেশনের মাধ্যমে তিনি সাহায্যের হাতও বাড়িয়ে দেন। এবার ফাউন্ডেশন করছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

বহু দিন থেকেই মুশফিকের স্বপ্ন একটি ফাউন্ডেশন করার। যেখান থেকে অসহায় মানুষের সাহায্য করবেন তিনি। অবশেষে সেই কাজও বেশ এগিয়ে নিয়েছেন। ইতিমধ্যে ফাউন্ডেশনের জন্য লোগোও নির্বাচন করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই লোগোও প্রকাশ করেছেন তিনি।

মুশফিকের ফাউন্ডেশনের লোগো ডিজাইন করেছেন সমর্থকেরা। তিনি লোগোর ডিজাইন দিতে সমর্থকের আহ্বান করে ছিলেন। তাতে সাড়া দিয়ে অনেকেই লোগো ডিজাইন করেছেন। উইকেটরক্ষক ব্যাটসম্যান সেখান থেকে সেরা পাঁচটি লোগো তিনি বেছে নিয়েছেন। জানিয়েছেন, এই লোগো ডিজাইনকারীদের সঙ্গে তিনি ডিনারও করবেন। মে মাসে মুশফিক ফাউন্ডেশনের ঘোষণা দিয়ে নিজের অফিসিয়াল ফেসবুক পেজে এক লাইভে এসে জানিয়েছিলেন, এমআর১৫ ফাউন্ডেশন’ অর্থাৎ মুশফিকুর রহিম ১৫ ফাউন্ডেশন শুরু করতে যাচ্ছেন তিনি।

বৃহস্পতিবার নিজের ফেসবুক পেইজে লোগো প্রকাশ করে বিজয়ীদের নাম ঘোষণা করেন মুশফিকুর রহিম। যেখানে সেরা নির্বাচিত হয়েছেন ইয়াসির সিদ্দিক আসিফ নামে একজন। তার লোগোটিই নির্বাচিত হয়েছে ফাউন্ডেশনের জন্য। তবে ফেসবুক জানিয়েছেন, তার চোখে সবাই জয়ী।

ফেসবুক পোস্টে মুশফিক লিখেন, ‘আমার অনেক বছরের স্বপ্ন আমার ফাউন্ডেশনের লোগো প্রকাশ করতে পেরে দারুণ আনন্দিত। চমৎকার সব লোগোর ডিজাইন জমা পড়েছিল এ সময়ে। অংশগ্রহণকারী সবাইকে ধন্যবাদ। যদিও সেরা পাঁচটি লোগো এখান থেকে আমাকে বেছে নিতে হয়েছে, কিন্তু যারা এখানে অংশ নিয়েছেন তারা সবাই আমার চোখে জয়ী। আপনাদের প্রতি কৃতজ্ঞতা। আলহামদুলিল্লাহ।’

জাতীয় দলের এই নির্ভর যোগ্য ব্যাটসম্যান ফেসবুক পোস্টে আরো লিখেন, ‘যার লোগো আমি সেরা হিসেবে নির্বাচন করেছি তার নাম ইয়াসির সিদ্দিক আসিফ। আপনাকে অভিনন্দন। ইনশাআল্লাহ যে পাঁচ জন প্রতিযোগির লোগো নির্বাচিত হয়েছে তাদের সবার সঙ্গে আমি শীঘ্রই যোগাযোগ করবো কবে, কিভাবে ডিনার করা যায় এবং কিছুটা সময় কাটানো যায় তা জানানোর জন্য।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০