এবার বাতিল এশিয়া কাপ

    স্পোর্টস ডেস্ক:: ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) টি-২০ বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত নেয়নি এখনো। তবে বিশ্ব আসর না হওয়ারই সম্ভাবনা প্রবল। এদিকে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) আগামি এশিয়া কাপ ক্রিকেট নিয়েও কোনো সিদ্ধান্ত দেয়নি। তবে এশিয়া কাপ বাতিল তা অনেকটাই নিশ্চিত।

    এসিসিও এশিয়া কাপ বাতিলের সিদ্ধান্ত নিয়েই রেখেছে। শীঘ্রই ঘোষণা আসতে পারে। ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইও চাচ্ছে না এশিয়া কাপ হোক। এই সময়টায় দেশটি আইপিএল আয়োজন করতে চায়। বিসিসিআই সৌরভ গাঙ্গুলীর বক্তব্যে স্পষ্টই এশিয়া কাপ বাতিলের ইঙ্গিত পাওয়া গেছে।

    বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী নিজের জন্মদিনে ভারতীয় একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, এশিয়া কাপ বাতিল হয়ে গেছে। তারা এখন টি-২০ বিশ্বকাপের জন্য আইসিসির দিকে চেয়ে আছেন। তিনি বলেন, এশিয়া কাপ বাতিল হয়ে গেছে। এ বার আর হচ্ছে না। আমরা আইসিসি-র সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছি। দেখা যাক, কবে ওরা চূড়ান্ত ঘোষণা করে। তার পরে আইপিএল নিয়ে আমরা সিদ্ধান্ত নেব। আমরা মাথায় রাখছি, যদি অক্টোবর-নভেম্বরের দিকে পরিস্থিতির উন্নতি হলে আইপিএল করা যায়। এই মুহূর্তে তার আগে ক্রিকেট শুরু হওয়ার সম্ভাবনা দেখছি না।

    বিশ্বকাপ না হলে আইপিএলের চেষ্টা করবেন জানিয়ে তিনি বলেন, আমরা চেষ্টা করছি আইপিএল করার। তবে নানা বিষয়ের উপরে তা নির্ভর করবে। টি-২০ বিশ্বকাপ হয় কি না, দেখার। দু’টো বড় টুর্নামেন্ট এই কঠিন পরিস্থিতিতে, এত অল্প সময়ের মধ্যে জায়গা করানো কঠিন হবে। তার চেয়েও বড় কথা, করোনা নিয়ে পরিস্থিতি কী দাঁড়ায়, সেটা দেখতে হবে। এই মুহূর্তে সব চেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে, মানুষের সুরক্ষা এবং নিরাপত্তা। তার সঙ্গে আপস করে কোনও কিছু করা হবে না। জীবনের চেয়ে গুরুত্বপূর্ণ কিছু নয়। খেলার অনেক সময় রয়েছে।

    এসএনপসি্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০