এবার ভারতের ২০০৭ বিশ্বকাপ জয়ী দলকে নিয়ে নির্মিত হচ্ছে বায়োপিক

স্পোর্টস ডেস্কঃ আজ সেই ২৪ সেপ্টেম্বর! এই দিনেই প্রথম বারের মতো আয়োজিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ভারত। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন ভারত বিশ্ব ক্রিকেটে শুরু করেছিল নতুন সূচনা। ঠিক ১৪ বছর আগে ২০০৭ সালে অনুষ্ঠিত সেই বিশ্বকাপ জয় এখনও অমলিন হয়ে আছে ভারতের কাছে।

শ্বাসরুদ্ধকর ফাইনালে পাকিস্তানকে হারিয়েছে এক ঝাঁক তরুণ ক্রিকেটারদের স্বপ্নময় পথচলার শুরু হয়েছিল সেদিন। প্রতি বছরই দিনটিকে আলাদাভাবে স্মরণ করে দেশটির ক্রিকেট। ঠিক ১৪ বছর পর এসেও পুরোনো সেই দিনটির স্মৃতিচারণ করছে ভারতের ক্রিকেট। তবে এবার সঙ্গে এসেছে একটি বিশেষ ঘোষণাও।

২০০৭ বিশ্বকাপজয়ী সেই দলটিকে নিয়ে তৈরি হচ্ছে বায়োপিক সিনেমা। যার নাম দেওয়া হয়েছে ‘হক সে ইন্ডিয়া’। এই সিনেমাটি নির্মাণ করবে লন্ডন ভিত্তিক প্রোডাকশন হাউস ‘ওয়ান ওয়ান সিক্স নেটওয়ার্ক’। পরিচালক হিসেবে থাকছেন বলিউডের নামি নির্মাতা সৌগত ভট্টাচার্য। ছবিটিতে ধোনি-যুবরাজদের জবানির ওপর ফুটিয়ে তোলা হবে বীরত্বগাঁথা সেই অধ্যায়ের গল্প। একটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি দেওয়া হতে পারে সিনেমাটি।

ছবিটির প্রযোজনার দায়িত্বে থাকা ওয়ান ওয়ান সিক্স নেটওয়ার্ক লিমিটেডের সিইও গৌরভ বহিরভানি বলেন, ‘১৯৮৩ বিশ্বকাপে আমরা প্রথমবার বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছিলাম। কিন্তু ২০০৭ বিশ্বকাপ জয় বিশ্ব ক্রিকেটে আমাদের আধিপত্য বিস্তারে প্রথম ধাপ ছিল। যেটা কিনা এখনও বজায় রয়েছে। ‘হক সে ইন্ডিয়া’ সেই ২০০৭ বিশ্বকাপ জয়ের নায়কদের সম্মান জানানোর লক্ষ্যেই নির্মিত করা হচ্ছে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র।ডেস্ক/সা