এবার ম্যাক্সওয়েল ঝড় দেখলেন ভারতের বোলাররা, শেষ বলে জিতল অস্ট্রেলিয়া

0
281

স্পোর্টস ডেস্কঃ গত ৭ নভেম্বর বিশ্বকাপের ম্যাচে অবিশ্বাস্য ব্যাটিং করেছিলেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার গ্লেন ম্যাক্সওয়েল। চোট নিয়েও রেকর্ডগড়া ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে আফগানিস্তানকে একাই হারিয়েছিলেন ডানহাতি এই ক্রিকেটার। এবার মাস না ঘুরতেই আবার ম্যাক্সওয়েল ঝড় দেখল ক্রিকেট বিশ্ব। ভারতের বিপক্ষে আজ পাঁচ ম্যাচ সিরিজে তৃতীয় টি-টোয়েন্টিতে ঝড়ো সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি।

গোয়াহাটিতে মঙ্গলবার ম্যাক্সওয়েল ঝড়ে ভারতের বোলাররা অসহায়। শেষ ওভারে ২১ রানের সমীকরণ মেলালেন অজি এই ব্যাটার। স্পর্শ করেন সেঞ্চুরির মাইলফলকও। তাতে সিরিজের টিকে থাকার ম্যাচ সফরকারীরা জেতে ৫ উইকেটের বড় ব্যবধানে। ৪৮ বলে ১০৪ রান করে অপরাজিত ছিলেন ম্যাক্সওয়েল। তাঁকে দারুণ সঙ্গ দেন অধিনায়ক ম্যাথু ওয়েড। ১৬ বলে ২৮ রানের মূল্যবান ইনিংস খেলেন তিনি।

শেষ ওভারে জয়ের জন্য ২১ রান দরকার ছিল অস্ট্রেলিয়ার। তখন ম্যাক্সওয়েলের নামের পাশে ছিল ৮৬ রান। ৪৭ বলে নিজে সেঞ্চুরি পূর্ণ করে দলকে জয়ও এনে দেন এই অলরাউন্ডার। তার ইনিংসে  ৮টি চার ও সমানসংখ্যক ছয়ের মার। অজিদের হয়ে বাকিদের মধ্যে ট্রাভিস হেড ৩৫, মার্কাস স্টোইনিস ১৭, অ্যারন হার্ডি ১৬ ও জস ইংলিস ১০ রান করেন। ভারতের হয়ে ২টি উইকেট নেন রবি বিষ্ণু। একটি করে উইকেট নেন আর্শদীপ সিং, আভেস খান ও অক্ষর প্যাটেল।

এর আগে রুতুরাজ গায়কোয়াড়ের দুর্দান্ত সেঞ্চুরিতে ৩ উইকেটে ২২২ রানের পাহাড় গড়ে ভারত। অধিনায়ক সূর্যকুমার যাদব করেন ২৯ বলে ৩৯ রান। ৫২ বলে সেঞ্চুরি হাঁকান রুতুরাজ। শেষ পর্যন্ত ১৩ চার আর ৭ ছক্কার মারে ১২৩ রানের দুর্দান্ত অপরাজিত ইনিংস খেলেন তিনি। তাঁর মারকুটে ব্যাটিংয়েই ৩ উইকেট হারিয়ে অজিদের সামনে ২২৩ রানের বড় লক্ষ্য দাঁড় করায় ভারত। সফরকারীদের হয়ে বল হাতে একটি উইকেট নেওয়া অ্যারন হার্ডি ৪ ওভারে দেন ৬৪ রান। এই সংস্করণে অস্ট্রেলিয়ার হয়ে যৌথভাবে সবচেয়ে খরুচে বোলিংয়ের রেকর্ড এটি। ২০১৮ সালে অকল্যান্ডে নিউজিল্যান্ডের বিপক্ষে ৬৪ রান দিয়েছিলেন অ্যান্ড্রু টাই।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here