এমবাপেকে ছাড়িয়ে গেলেন হালান্ড

0
123

স্পোর্টস ডেস্কঃ রুদ্রমূর্তি ধারণ করলেন আর্লিং হালান্ড। চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর দ্বিতীয় লেগে একাই ৫ গোল করলেন এই ফরোয়ার্ড। মঙ্গলবার আরবি লাইপজিগের বিপক্ষে ৭-০ গোলে জিতেছে ম্যান সিটি। ইতিহাদ স্টেডিয়ামে শেষ ষোলোর দ্বিতীয় লেগে দুর্দান্ত জয়ে দুই লেগে ৮-১ গোলের অগ্রগামিতায় চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে সিটিজেনরা।

২০ মিনিটে রুবেন দিয়াসের লক্ষ্যে নেওয়া শট ঠেকাতে গিয়ে বক্সের মধ্যে বলে হাত লাগান বেঞ্জামিন হেনরিখ।পেনাল্টি থেকে শর্ট রান আপে কোনাকুনি নিচু শটে গোল করেন হালান্ড। তাতে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে ৩০ গোলের রেকর্ড গড়েন ২২ বছর ২৩৬ দিন বয়সী স্ট্রাইকার, পেছনে ফেলেন কিলিয়ান এমবাপেকে। এছাড়া সবচেয়ে কম ২৫ ম্যাচ খেলে এই গোলের মাইলফলক ছুঁলেন। সব প্রতিযোগিতায় এই মৌসুমে তার এটি ছিল ৩৫তম গোল।

দুই মিনিট পর ডি ব্রুইনার মারা শট বারে লেগে ফিরে এলে ফিরতি বল হেড মেরে দ্বিতীয় গোল পান হালান্ড। বিরতির খানিক আগে কর্নার থেকে আসা বল থেকে হ্যাটট্রিক পুরো করে ফেলেন তিনি। এই মৌসুমের পঞ্চম হ্যাটট্রিক করেন তিনি।  বিরতি থেকে ফিরে ৪৯ মিনিটে ইলকাই গুন্ডোগান দলের চতুর্থ গোল করেন। গোল উৎসব থামেনি। পাঁচ মিনিট পর কর্নার থেকে বার্নার্ডো সিলভা হালান্ডের দিকে বল পাঠান, দ্বিতীয়বারে চেষ্টায় নিজের চতুর্থ গোল করেন তিনি।

হালান্ড নিজের শেষ গোলটি করেন ম্যাচের ৫৭ মিনিটে। ধারনা করা হচ্ছিল, বাকি সময়ে আরও কয়েকবার জালের দেখা পাবেন তিনি। কিন্তু ৬৩ মিনিটে তাকে উঠিয়ে নেন কোচ পেপ গার্দিওলা। তার পরিবর্তে মাঠে নামেন আর্জেন্টাইন তারকা হুলিয়ান আলভারেজ। তারা শেষ গোলটি পায় ম্যাচের একেবারে শেষ মুহূর্তে। গোল করেন কেভিন ডি ব্রুইনে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here