এমবাপেকে হত্যার হুমকি

স্পোর্টস ডেস্ক:: ফরাসি তারকা কিলিয়ান এমবাপেকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। পিএসজির এই তারকার বেড়ে উঠার শহর বন্ডিতে তার ভাস্কর্য’র উপর হুমকির বার্তা লিখা হয়েছে।

ঘটনা শুরুর একজন ক্ষুদের ভক্তের আবেগী টুইট থেকে। কামিলে নামের একটি ছোট মেয়ে এমবাপের প্রতি ভালোবাসা জানিয়ে এবং পিএসজিতে থাকার অনুরোধ জানিয়ে টুইট করে। ছোট্ট কামিলা দুরারোগ্য ব্যধিতে আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে লড়ছে।

কামিলার টুইটের কমেন্ট বক্সে অনেকেই নেতিবাচক মন্তব্য করতে থাকেন। যা চোখ এড়ায়নি এমবাপের। তিনি এর প্রতিবাদ করেন। এরপরই তাঁকে হত্যার হুমকি দেওয়া হলো।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলো জানায়, কামিলে টুইটে এক ভিডিও বার্তায় পিএসজিতে থাকার জন্য অনুরোধ করেন এমবাপেকে। ছোট্ট কামিলা লিখেন, ‘প্যারিস ও ফ্রান্সে আমার মতো লাখো সমর্থক আছে, যারা আপনাকে অনেক ভালোবাসে। দয়া করে প্যারিস সেন্ট জার্মেইয়ে থেকে যান এবং আরো বহুদিন আমাদের স্বপ্ন দেখান। আশা করি পিএসজি ও ফ্রান্সে দারুণ একটি বছর কাটাবেন। ‘

কামিলের ওই পোস্টে অনেকেই নেতিবাচক মন্তব্য করেন। এর প্রতিবাদে এমবাপে টুইট করেন, ‘আমা ছোট্ট কামিলে, তোমাকেও নতুন বছরের শুভেচ্ছা। যেভাবে লড়ে যাচ্ছ, লড়ে যাও। তুমি আমাদের জীবন নিয়ে শিক্ষা দিচ্ছ। একটি শিশুর প্রতি এমন বিদ্বেষপূর্ণ মন্তব্য… আমরা তো তলানিতে পৌছে যাচ্ছি, আমাদের বিবেক জাগ্রত হোক।’ এরপরই এই তারকার সমালোচনা করতে থাকেন বিরোধীরা। তার এক পর্যায়ে এমবাপের ভাস্কর্য্যে হুমকি দিয়ে লিখা হয়, ‘এমবাপ্পে, তোমার দিন ঘনিয়ে এসেছে!’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০