এলিট প্যানেল থেকে সরে দাঁড়ালেন আলিম দার

0
287

স্পোর্টস ডেস্কঃ আইসিসির আম্পায়ারদের এলিট প্যানেল থেকে নাম সরিয়ে নিলেন পাকিস্তানের অভিজ্ঞ আম্পায়ার আলিম দার। আইসিসির শীর্ষ আম্পায়ারদের জন্য গড়া এই প্যানেলে ১৯ বছর ছিলেন তিনি। অভিজ্ঞ এই আম্পায়ার সরে দাঁড়ানোর পরে দুই নতুন আম্পায়ারকে এলিট তালিকাভুক্ত করা হয়েছে।

আইসিসির এলিট প্যানেল আম্পায়ারের তালিকায় জায়গা পেয়েছেন দক্ষিণ আফ্রিকার অ্যাড্রিয়ান হোলস্টক এবং পাকিস্তানের এহসান রাজা। বৃহস্পতিবার নতুন এই তালিকা ঘোষণা করা হয়েছে। মূলত টেস্ট ম্যাচ পরিচালনার জন্যই এলিট প্যানেল। এর বাইরে থেকেও টেস্টে আম্পায়ারিংয়ের সুযোগ দেওয়া হয় বটে, তবে বেশির ভাগ টেস্ট পরিচালনা করেন এই প্যানেলের সদস্যরাই।

নিজের এলিট প্যানেল যাত্রার ইতি টেনে আলিম দার জানান, ‘অনেক লম্বা একটা যাত্রা ছিল, তবে আমি এর প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি। বিশ্বজুড়ে আম্পায়ারিং আনন্দ ও সম্মানের, এই আনন্দটা পেয়েছি আমি। আমি যা অর্জন করেছি, এই পেশায় আসার সময় তা কল্পনাও করিনি। আমি আন্তর্জাতিক আম্পায়ার হিসেবে কাজটা চালিয়ে যেতে চাই। আমার মনে হয়েছে ১৯ বছর এলিট প্যানেলে কাটানোর পর সরে দাঁড়ানোর জন্য, ও আন্তর্জাতিক প্যানেল থেকে নতুন কাউকে সুযোগ করে দেওয়ার এখনই ভালো সময়। পুরো বিশ্বের আম্পায়ারদের প্রতি আমার বার্তাটা হচ্ছে, কঠোর পরিশ্রম করুন, নিয়মানুবর্তী হোন, আর কখনও শিক্ষা নেওয়া বন্ধ করবেন না।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here