এল ক্লাসিকো জেতা রিয়াল ফাইনালে পেল বিলবাওকে

স্পোর্টস ডেস্কঃ সদ্যই ‘এল ক্লাসিকো’ জিতেছে রিয়াল মাদ্রিদ। সৌদি আরবের রিয়াদের অনুষ্ঠিত স্প্যানিশ সুপার কাপের প্রথম সেমি-ফাইনালে বার্সেলোনাকে ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোসরা। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে এই জয়ের পর রিয়াল মাদ্রিদ অপেক্ষায় ছিল, ফাইনালে কাদেরকে প্রতিপক্ষ হিসেবে পাবে তারা।

অবশেষে শিরোপা নির্ধারণী ম্যাচে রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ নিশ্চিত হয়েছে। কার্লো আনচেলত্তির শিষ্যরা স্প্যানিশ সুপার কাপের ফাইনালে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে অ্যাথলেটিক বিলবাওকে। যারা কিনা টুর্নামেন্টের দ্বিতীয় সেমি-ফাইনালে অ্যাতলেটিকো মাদ্রিদকে হারিয়েছে।

বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত ম্যাচে সৌদি আরবের রিয়াদে টুর্নামেন্টের দ্বিতীয় সেমি-ফাইনালে মুখোমুখি হয়েছিল অ্যাতলেটিকো মাদ্রিদ ও অ্যাথলেটিক বিলবাও। যেখানে অ্যাতলেটিকোকে ২-১ গোলে হারিয়েছে বিলবাও। ম্যাচের শেষ দিকে মাত্র ৩ মিনিটের ব্যবধানে ২ গোল করে নাটকীয় এক জয় তুলে নেয় বিলবাও।

দুই দলের প্রথমার্ধে হয়নি কোনো গোলই। এক প্রকার ম্যাড়ম্যাড়ে হয় প্রথম ৪৫ মিনিটের লড়াই। তবে দ্বিতীয়ার্ধে বেশ জমে উঠে ম্যাচ। ৬২তম মিনিটে বিলবাওর গোলরক্ষক উনাই সিমনের আত্মঘাতী গোলে এগিয়ে যায় অ্যাতলেটিকো। তবে সিমিওনের শিষ্যদের লিড ধরে রাখার হাসি ৭৭তম মিনিটে কেড়ে নেন ইয়েরে আলভারেস। কর্নার থেকে পাওয়া বল হেডের মাধ্যমে জালে জড়িয়ে দেন তিনি।

সমতায় ফেরা বিলবাও চমক দেয় মিনিট তিনেকের মধ্যেই। ৮১তম মিনিটে আরও এক কর্নার থেকে পাওয়া বল একজনের গায়ে লেগে সেটা পেয়ে যান নিকো উইলিয়ামস। আর বল পেয়েই বাম পায়ের শটে জয়সূচক গোল করেন তিনি। ম্যাচের শেষ দিকে যোগ করা সময়ের চতুর্থ মিনিটের মাথায় অ্যাতলেটিকোর ডিফেন্ডার জোসে মারিয়া ফাউল করে লাল কার্ড দেখেন। ২-১ গোলের রোমাঞ্চকর জয় নিয়ে ফাইনালে উঠে বিলবাও।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা