এশিয়ান কাপের গুরুত্বপূর্ণ ম্যাচে মেক্সিকান রেফারি

স্পোর্টস ডেস্কঃ সংযুক্ত আরব আমিরাতে চলছে এশিয়ান কাপ শ্রেষ্ঠত্বের লড়াই। ইতিমধ্যে জমে উঠেছে এবারের আসর। গ্রুপ পর্বের তৃতীয় এবং শেষ রাউন্ডে লড়ছে দলগুলো। পরের পর্ব নিশ্চিত হয়ে গেছে অনেক দলের। আবার ঝুলছে অনেক দলের ভাগ্য। তেমনি একটি ঝুলন্ত ভাগ্যের ম্যাচে মাঠে নামছে সিরিয়া ও বিশ্বকাপ খেলা অস্ট্রেলিয়া দল।

দুই দলের মুখোমুখি লড়াইয়ের এই গুরুত্বপূর্ণ ম্যাচে রেফারির দায়িত্ব থাকবে মেক্সিকান সিসার আর্থো রামোসের কাঁধে। এশিয়ান কাপের এবারের আসরে তিনিই একমাত্র রেফারি, যিনি এশিয়া মহাদেশের বাইরে থেকে এসে দায়িত্ব পালন করছেন। বাকি সব রেফারিই এশিয়া মহাদেশের। এই ম্যাচ দিয়ে এবারের আসরে দ্বিতীয়বারের মত মাঠে নামবেন রামোস। এর আগে ভারত ও স্বাগতিক আরব আমিরাতের ম্যাচ দিয়ে প্রথম বার মাঠে নেমেছিলেন তিনি।

গ্রুপ ‘বি’ থেকে ইতিমধ্যে পরের পর্ব নিশ্চিত করেছে জর্ডান। পরের পর্বের ভাগ্য এখনও ঝুলে আছে অস্ট্রেলিয়া ও সিরিয়ার। তবে অস্ট্রেলিয়ার জন্য সুযোগ রয়েছে বাড়তি। এই ম্যাচে জয় অথবা ড্র করলেই পরের পর্বে সরাসরি চলে যাবে তাঁরা। তবে হারলে কঠিন হয়ে যাবে সমীকরণ। জয় পেলে গ্রুপ চ্যাম্পিয়নের লড়াইয়ে জর্ডানের সাথে পাল্লা দেবে তাঁরা। অপরদিকে টুর্ণামেন্টে টিকে থাকতে হলে জয় ছাড়া বিকল্প নেই সিরিয়ার। ড্র করলে কিছুটা সম্ভাবনা থাকবে। তবে হারলেই বিদায় নিশ্চিত।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা