‘এ’ দলের ম্যাচ খেলা অবস্থায় অস্ট্রেলিয়া দলে অভিষেক

0
32

স্পোর্টস ডেস্কঃ চলছে শ্রীলঙ্কা ‘এ’ দল ও অস্ট্রেলিয়া ‘এ’ দলের মধ্যকার চার দিনের ম্যাচ। হাম্বানটোটায় ম্যাচের তৃতীয় দিনের খেলা শুরু হলেও অজি দলের একাদশের দুই ক্রিকেটার মাঠে নামেন নি। কারণ পাশের শহরে লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলছে অস্ট্রেলিয়া জাতীয় দল। সেখান থেকে ডাক আসায় ‘এ’ দলের ম্যাচ ছেড়ে জাতীয় দলে যোগ দেন ট্রাভিস হেড ও ম্যাথু কুহনেম্যান।

হেড আগেও অস্ট্রেলিয়ার জার্সিতে ওয়ানডে খেললেও এই প্রথম ডাক পেয়েছেন স্পিনার কুহনেম্যান। বৃহস্পতিবার স্বাগতিকদের বিপক্ষে অভিষেক হয়ে গেল এই বোলারের। হাম্বানটোটায় চার দিনের ম্যাচটিতে প্রথম ইনিংসে ২৯ বলে ৩৯ রান করেছিলেন হেড। আর কুহনেম্যান ১৪ ওভারে ৪১ রান খরচায় নিয়েছিলেন ২ উইকেট। তাদের জায়গায় অস্ট্রেলিয়া ‘এ’ দলের একাদশে ঢুকেছেন উইকেটরক্ষক ব্যাটার জিমি পিয়ারসন ও লেগস্পিনার তানভীর সাঙ্ঘা।

সিরিজের দ্বিতীয় ওয়ানডের আগে চোটে নাকাল অস্ট্রেলিয়া। মিচেল স্টার্কের ইনজুরির পর সবশেষ কাঁধের ইনজুরিতে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে যান পেস বোলিং অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। তার জায়গায় হেডকে ডেকে নিয়েছে অজিরা। আর আশটন অ্যাগারের জায়গায় মাঠে নেমেছেন কুহনেম্যান।

২৩৭তম অজি ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে অভিষেক হলো কুহনেম্যানের। বৃহস্পতিবার পাল্লেকেলেতে টস জিতে আগে ফিল্ডিং করছে অ্যারন ফিঞ্চের দল। এর আগে প্রথম ওয়ানডে বৃষ্টি বাঁধায় পড়েছিল। বৃষ্টি আইনে ম্যাচটি জিতে সিরিজে এগিয়ে আছে অস্ট্রেলিয়া।

শ্রীলঙ্কা একাদশ: দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, চারিথ আসালাঙ্কা, কুসল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা (অধিনায়ক), চামিকা করুণারত্নে, জেফরি ভান্ডারসে, দুনিথ ওয়েললাগে, দুশমন্থ চামিরা ও মহেশ থিকশানা।

অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), স্টিভেন স্মিথ, মারনাস লাবুশানে, অ্যালেক্স কেরি, ট্র্যাভিস হেড, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, মিচেল সুইপসন, জশ হ্যাজেলউড ও ম্যাথু কুহনেম্যান।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here