এ মাসেই ক্রিকেট ফিরবে শ্রীলঙ্কায়

স্পোর্টস ডেস্কঃ করোনা দুর্যোগ কাটিয়ে মাঠে ফিরতে শুরু করেছেন ক্রীড়াঙ্গন। ইতিমধ্যে ফুটবলসহ অন্যান্য ইভেন্ট শুরু হয়ে গেছে। তবে এখনও মাঠে ফেরেনি ক্রিকেট। আগামি মাসেই করোনা ভাইরাস পরবর্তী আন্তর্জাতিক ক্রিকেট ফিরবে। ইংল্যান্ড-উইন্ডিজ সিরিজ দিয়ে আবারও প্রাণ ফিরবে এই ইভেন্টে।

অবশ্য এর আগে শ্রীলঙ্কার মধ্য দিয়ে ক্রিকেট ফিরবে। ঘরোয়া আসর দিয়ে নিজেদের ও বিশ্বের মাঝে ক্রিকেট ফেরাতে যাচ্ছে লঙ্কানরা। চলতি জুন মাসেই যেটি বাস্তবায়ন হবে। ২৫ জুন থেকে শুরু হবে পিডিসি টি-১০ ক্রিকেট। যেখানে খেলবেন অজন্তা মেন্ডিস-আসেলা গুনারত্নের মতো ক্রিকেটাররা।

লঙ্কা দ্বীপের অনুরাধাপুরে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। ১২ দিনব্যাপি এই টুর্নামেন্টটিতে অংশ নিবে ৮টি দল। ৪টি করে দল দুই গ্রুপে ভাগ হয়ে রাউন্ড রবিন লিগের মাধ্যমে প্রথম রাউন্ডে খেলবে। এরপর অনুষ্ঠিত হবে কোয়ালিফায়ার ও এলিমেনিটর রাউন্ড। সবশেষে নির্ধারিতভাবেই অনুষ্ঠিত হবে ফাইনাল।

এই টুর্নামেন্টে খেলা উল্লেখযোগ্য খেলোয়াড় হলো চামারা সিলভা, নুয়ান কুলাসেকারা, দামিস্কা প্রসাদ, সচিত্রা সেনানায়েকে, চামারা কাপুগেদারা প্রমূখ। টুর্নামেন্টের দলগুলো হলো, হ্যারিকেন ব্লাস্টার্স, স্পার্টান হিরোজ, গ্লোবাল রাইডার্স, রয়্যাল লায়ন্স, পাওয়ার গ্ল্যাডিয়েটর্স, পুট্টুলুম স্টার্স, চিলো ওয়ারিয়র্স ও জিয়ান লিজেন্ডস।

উল্লেখ্য, ইতিমধ্যে শ্রীলঙ্কা জাতীয় দলের অনুশীলন শুরু হয়েছে। ১৩ জন ক্রিকেটারকে নিয়ে প্রথম গ্রুপ ৪ কোচিং স্টাফ সদস্যের সাথে চালিয়ে যাচ্ছে। ধারণা করা হচ্ছে ২২ জুন থেকে দ্বিতীয় গ্রুপটির অনুশীলন শুরু হবে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা