এ সপ্তাহেই ইংল্যান্ডে উড়াল দিচ্ছেন কিউই ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্কঃ করোনার প্রকোপের কারণে মাঝপথেই স্থগিত হয়ে পড়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর। ভারতের করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় অস্ট্রেলিয়া দেশটির সাথে সব ধরনের দরজা বন্ধ করে দিয়েছে। যার কারণে আইপিএলে অংশ নেওয়া অস্ট্রেলিয়ার ক্রিকেটার-কোচ-কমেন্টেটর আম্পায়ারদেরকে মালদ্বীপে দিনের কোয়ারেন্টাইনের ব্যবস্থা করে দিয়েছে বিসিসিআই।

মালদ্বীপে অস্ট্রেলিয়ানদের সাথে বেশ কয়েকজন নিউজিল্যান্ডের ক্রিকেটার-কোচও মালদ্বীপে উড়াল দিয়েছেন। অবস্থান করছেন কোয়ারেন্টাইনে। এদিকে দিন যতই এগোচ্ছে, ততই ঘনিয়ে আসছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। আগামী ১৮ জুন থেকে ইংল্যান্ডের সাউদাম্পটনে শুরু হতে যাওয়া যে ফাইনালে ভারতের মুখোমুখি হবে নিউজিল্যান্ড।

সেই ফাইনাল খেলতে প্রায় এক মাস আগেই ইংল্যান্ডে উড়াল দিতে যাচ্ছে কিউইরা। চলতি সপ্তাহেই ইংলিশদের দেশে পাড়ি জমাবে নিউজিল্যান্ড দল। মালদ্বীপ থেকে যেখানে পাড়ি জমাবেন অধিনায়ক কেন উইলিয়ামসন, কাইল জেমিইসন, মিচেল স্যান্টনার, ফিজিও টমি সিমসেক। তবে ইংল্যান্ড সফরে গিয়ে ঠিক কতদিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে বা থাকতে হবে কি না, সেই বিষয়টি এখনও নিশ্চিত নয়।

এই বিষয়ে নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টেড বলেন, ‘আমি এখনও পর্যন্ত বিস্তারিত জানি না। তবে যতটুকু জেনেছি তারা ১৫, ১৬, ১৭ মে’র মধ্যে মালদ্বীপ ছাড়বে। আমার মনে হয় ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) এই বিষয়গুলো নিয়ে কাজ করছে। বিষয়গুলো নিশ্চিত হওয়ার পরই মালদ্বীপ ছাড়বে তারা।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা