ওদের দেশে শুরু হচ্ছে ফুটবল লিগ

    স্পোর্টস ডেস্ক:: প্রায় সারা বিশ্বের খেলাধুলা বন্ধ। ফিফা এবং আইসিসিও স্থগিত করেছে নিজেদের সব আয়োজন। করোনাভাইরাস থেকে বাঁচতে যুদ্ধ করে প্রভাবশালী দেশগুলো। এমন বিপর্যয়ের সময়েও একটি দেশ তাদের পেশাদার ফুটবল লিগ শুরু করছে। করোনা আক্রান্ত না হওয়া হাতেগুণা কয়েকটি দেশের একটি হলো তাজিকিস্তান।

    মধ্য এমিয়ার দেশ তাজিকিস্তানে এখনো আক্রমণ করেনি করোনাভাইরাস। করোনামুক্ত দেশটি তাই নিজেদের পেশাদার ফুটবল লিগ শুরু করতে যাচ্ছে। আগামি মাস থেকে শুরু হবে দেশটির ঘরোয়া ফুটবলের বড় আসরটি।

    মধ্য এশিয়ার ছোট্ট এই দেশটির জনসংখ্যা মাত্র ৯০ লাখ। দেশটির মানুষের মধ্যে করোনার কোনো ভীতি নেই। সর্তকাবস্থায় থাকলেও তাই নিজেদের ফুটবল লিগ শুরুর করার সিদ্ধান্ত নিয়েছেন ফুটবল কর্তারা।

    করোনা পরিস্তিতির মধ্যেও শনিবার দেশটির সর্বোচ্চ এই ফুটবল প্রতিযোগিতার গত আসরের লিগ চ্যাম্পিয়ন ইস্তিকলল এবং রানারআপ খুজান্দের মধ্যে সুপার কাপের লড়াইটি অনুষ্ঠিত হচ্ছে। তাজিকিস্তানের রাজধানী দুসানবের ক্লোজডোর স্টেডিয়ামে হচ্ছে ম্যাচটি।

    ইস্তিকলোল কোচ ভিতালি লেভেশেঙ্কো স্থানীয় সাংবাদিকদের বলেন, ‘আপনি দেখুন, করোনাভাইরাসের কারণে পৃথিবীর প্রতিটি চ্যাম্পিয়নশিপ, লিগ স্থগিত রাখা হয়েছে। সৃষ্টিকর্তাকে ধন্যবাদ, আমাদের দেশে এখনও করোনাভাইরাস ধরা পড়েনি। এ কারণে আমরা নতুন ফুটবল মৌসুম শুরু করতে পারছি।’

    এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০