ওমান ‘এ’ দলের সাথে ম্যাচ খেলবেন মাহমুদউল্লাহ-মুশফিকরা

নিজস্ব প্রতিবেদকঃ আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে ইতিমধ্যেই ওমান পৌঁছেছে বাংলাদেশ দল। সেখানে এক দিনের কোয়ারেন্টাইন ও করোনা পরীক্ষায় নেগেটিভ নিয়ে আজ থেকে অনুশীলন শুরু করেছেন ক্রিকেটাররা। এই অনুশীলনের অংশ হিসেবে বিশ্বকাপের আগের তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল।

সংযুক্ত আরব আমিরাতে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ হচ্ছে, সেটি নিশ্চিত ছিল। এর বাইরে বাংলাদেশের বিশ্বকাপ বাছাইয়ের ভেন্যু ওমানে, স্বাগতিকদের ‘এ’ দলের সাথেও একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল। সেই ম্যাচটি চূড়ান্ত করেছে আজ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামি ৮ অক্টোবর ওমান ‘এ’ দলের বিপক্ষে খেলবে টাইগাররা। ম্যাচটি হবে ওমানের আল আমেরাত ক্রিকেট স্টেডিয়ামে। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে এই ম্যাচ। স্থানীয় সময় অনুয়ায়ী এটি দিবা-রাত্রির ম্যাচ হবে।

এই ম্যাচ খেলেই পরদিন আগামি ৯ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে উড়াল দিবে মাহমুদউল্লাহ রিয়াদের দল। সেখানে পৌঁছে আবু ধাবিতে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে যথাক্রমে ১২ ও ১৪ অক্টোবোর আরও দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। সেখান ফিরে আসতে হবে আবার ওমানে।

১৭ অক্টোবর ওমানের মাসকটে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে নামবে লাল সবুজের প্রতিনিধিরা। বিশ্বকাপের মূল পর্ব (সুপার টুয়েলভ) নিশ্চিত করতে বাছাই পর্ব পার হতে হবে বাংলাদেশকে। বিশ্বকাপ বাছাইয়ের পরের দুই ম্যাচ বাংলাদেশের ১৯ অক্টোবর ওমান ও ২১ অক্টোবর পাপুয়া নিউ গিনির বিপক্ষে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা