ওয়াসিমের ব্যাটিং তাণ্ডবে আফগানিস্তাকে হারিয়ে দিল আমিরাত

0
90

স্পোর্টস ডেস্কঃ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে সংযুক্ত আরব আমিরাতের কাছে পাত্তায়ই পেল না আফগানিস্তান দল। আফগানদের ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে আমিরাত। ব্যাটিং তাণ্ডব চালিয়ে স্বাগতিকদের জয়ের নায়ক মোহাম্মদ ওয়াসিম। সিরিজে এখন ১-১ সমতা।

আবু ধাবিতে টস জিতে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি আফগানরা। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে থামে মাত্র ১৩৭ রানে। ২৯ বলে ৫ বাউন্ডারি ও ১ ছক্কায় সর্বোচ্চ ৩৭ রান করেন নজিবউল্লাহ জাদরান। ওপেনার হযরতউল্লাহ জাজাইয়ের ব্যাট থেকে আসে ২৭ রান।

আমিরাতের হয়ে জহুর খান ও জাওয়ার ফরিদ ২টি করে উইকেট শিকার করেন।

১৩৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেন আমিরাত। উদ্বোধনী জুটি থেকেই তুলে ফেলে ১১৯ রান। ১৪ ওভার স্থায়ী উদ্বোধনী জুটি ভাঙে ওপেনার ওয়াসিমের বিদায়ে। অল্পের জন্য আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিজের তৃতীয় সেঞ্চুরি মিস করেন তিনি। ৫০ বলে ৮ বাউন্ডারি ও ৭ ছক্কার মারে ৯১ রানের দুর্দান্ত ইনিংস খেলে আউট হন।

তবে এরপর আর কোনো উইকেট হারায়নি স্বাগতিকরা। ১০ বল আর ৯ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছায় আমিরাত। ৪৬ বলে ২ বাউন্ডারিতে ৩৮ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ভৃত্য অরবিন্দ। ১৪ বলে ৯ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক রিজওয়ান।

আফগানদের হয়ে একমাত্র উইকেটটি শিকার করেন করিম জানাত।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here