ওয়াইল্ড কার্ড পেয়ে টোকিও অলিম্পিকে যাচ্ছেন ১৭ বছরের জুনাইনা

স্পোর্টস ডেস্কঃ ২০১৯ সালে গুয়াঞ্জুর বিশ্ব সাঁতার চ্যাম্পিয়নশিপ্সে ৫০ মিটার ফ্রি-স্টাইলে সাফল্য পাননি জুনাইনা আহমেদ। নিজের সেরা টাইমিংকে ছাপিয়ে যেতে পারেননি ইংল্যান্ড প্রবাসী বাংলাদেশি এই সাঁতারু। তবে দীর্ঘদিন পর একটি সুসংবাদ পেয়েছেন ১৭ বছর বয়সী এই কিশোরি।

সেই আসরের টাইমিং বিবেচনায় আসন্ন টোকিও অলিম্পিকে ওয়াইল্ড কার্ড পেয়েছেন জুনাইনা। সেই বিশ্ব সাঁতার চ্যাম্পিয়নশিপ্সে মেয়েদের ৫০ মিটার ফ্রিস্টাইলে ৩০.৯৬ সেকেন্ড সময় নিয়ে ১০০ জন প্রতিযোগীর মধ্যে ৮৬তম হয়েছিলেন ‍তিনি একই বছর জাতীয় চ্যাম্পিয়নশিপে এই ইভেন্টে ২৯.৯৯ সেকেন্ড সময় নিয়ে শেষ করেছিলেন।

জুনাইনার ওয়াইল্ড কার্ড পাওয়ার বিষয়টি বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মাধ্যমে নিশ্চিত করেছে অলিম্পিক কর্তৃপক্ষ। একইসাথে জানানো হয়েছে সাঁতারে আরও একটি ওয়াইল্ড কার্ড পাবে বাংলাদেশ।

ছেলেদের ৫০ মিটার ফ্রি-স্টাইলে জুয়েল আহমেদ ও আরিফুল ইসলামের যেকোনো একজনকে দেওয়া হবে এই ওয়াইল্ড কার্ড। এর মধ্যে আরিফুল স্কলারশিপ নিয়ে ফ্রান্সে অনুশীলন করছেন। তাকে পাঠানোর সম্ভাবনাই বেশি। করোনার কারণে এক বছর পিছিয়ে যাওয়া অলিম্পিক আগামী ২৩ জুলাই শুরু হয়ে ৮ অগাস্ট শেষ হওয়ার কথা রয়েছে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা