ওয়ানডে ফরমেটেও হার

স্পোর্টস ডেস্ক:: ৬ উইকেট ও ২১ বল হাতে রেখে ব্লুমফন্টেইনে প্রস্তুতি ম্যাচে ২৫৬ রান তাড়া করে জিতেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ।

ম্যানগাউং ওভালে বৃহস্পতিবার টস জিতে ব্যাট করতে নেমে বড় সংগ্রহ গড়তে পারেনি বাংলাদেশ। ৬৩ রানে প্রথম চার ব্যাটসম্যানকে হারানো দলটি শেষ ৫ উইকেট হারায় ৫৯ রানে। মাঝের সময়টুকুতে মাহমুদউল্লাহ ও সাব্বির রহমানকে নিয়ে যা একটু লড়াই করেন সাকিব আল হাসান।

মাঝারি রান রান তাড়ায় টেস্ট সিরিজে ভোগানো এইডেন মারক্রাম আর অনূর্ধ্ব-১৯ দলের ম্যাথু ব্রিটসকার উদ্বোধনী জুটি ম্যাচের ফল নিয়ে অনিশ্চিয়তা এক রকম শেষ করে দেয়। তাদের দৃঢ়তাতেই শেষ হয়ে যায় ওয়ানডে সিরিজের আগে বাংলাদেশের আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়ার সুযোগ।

৪৭ বলে ফিফটিতে পৌঁছান তরুণ মারক্রাম। তিনিই ফেরেন আগে। ততক্ষণে ব্রিটসকার সঙ্গে জুটিতে উঠে যায় ১৪৭ রান। ২৬তম ওভারে ফিরতি ক্যাচ নিয়ে উদ্বোধনী জুটি ভাঙেন নাসির হোসেন। ৬৮ বলে খেলা মারক্রামের ৮২ রানের ইনিংসে চার ৮টি, ছক্কা একটি।

সাকিব বোলিংয়ে সুবিধা করতে পারেননি। সাইফ উদ্দিনও পারেননি নিজেকে আলাদা করে চেনাতে। ১৩ রানে ২ উইকেট নিয়ে সেরা বোলার মাহমুদউল্লাহ। অফ স্পিনে নাসির ৫১ রানে নিয়েছেন ১ উইকেট।

আগামী রোববার কিম্বার্লিতে হবে প্রথম ওয়ানডে। তার আগে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ বুঝতে পেরেছে কতটা লড়াই অপেক্ষা করছে তাদের সামনে।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ: ৪৮.১ ওভারে ২৫৫, ইমরুল ২৭, সৌম্য ৩, লিটন ৮, মুশফিক ২২, সাকিব ৬৮, মাহমুদউল্লাহ ২১, সাব্বির ৫২, নাসির ১২, সাইফ ১৩, মাশরাফি ১৭ ও মুস্তাফিজ ০*।

হেনড্রিকস ১/৪০, ফ্রেইলিঙ্ক ২/২৫, সিবোতো ২/৪৯, বুদাজা ২/৪১, দুমিনি ০/২৬, মাল্ডার ১/২৫।

দক্ষিণ আফ্রিকা: ৪৬.৩ ওভারে ২৫৬/৪ মারক্রাম ৮২, ব্রিটসকা ৭১, ডুমিনি ৩৪, ডি ভিলিয়ার্স ৪৩, ঝন্ডো ১০*, ক্লাসেন ৫*।

মাশরাফি ১/৪৭, মুস্তাফিজ ০/৪৩, সাকিব ০/৩০, সাইফ ০/২৭, রুবেল ০/৪১, নাসির ১/৫২, মাহমুদউল্লাহ ২/১৩।

ফল: দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ ৬ উইকেটে জয়ী।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/রা/০০