ওয়ানডে ফেরার ম্যাচে ইংল্যান্ডের জয়

স্পোর্টস ডেস্কঃ দীর্ঘদিন পর ওয়ানডে ক্রিকেটে ফিরেছে মাঠে। করোনার কারণে ১৩৯ দিন পর ফেরা ওয়ানডে ম্যাচে জয়ী দল ইংল্যান্ড। ২০২৩ বিশ্বকাপের বাছাইপর্বমূলক আসর বিশ্বকাপ সুপার লিগের প্রথম সিরিজে মুখোমুখি হয়েছে স্বাগতিক ইংল্যান্ড ও আয়ারল্যান্ড। বৃহস্পতিবার সিরিজের প্রথম ম্যাচে সহজ জয়ই পেয়েছে স্বাগতিকরা। ডেভিড উইলির বোলিং ও স্যাম বিলিংসের ব্যাটিংয়ে ৬ উইকেটে জিতেছে ইংলিশরা।

টস হেরে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৪৪.৪ ওভারে ১৭২ রান করে আইরিশরা। উইলির বোলিংয়ের সামনে শুরু থেকেই দাঁড়াতে পারে নি তারা। দলীয় ২৮ রানের মধ্যেই হারিয়েছে পাঁচ উইকেট। আইরিশদের হয়ে অভিষেকে দারুণ এক হাফ সেঞ্চুরি করেছেন কার্টিস ক্যাম্পার। ১১৮ বলে চারটি চারে ৫৯ রানে অপরাজিত থাকেন তিনি। শেষদিকে তাঁকে সহায়তা করেন অ্যান্ডি ম্যাকব্রাইন। তাঁর ব্যাটে আসে ৪০ রান। ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেটের দেখা পাওয়া উইলি খরচ করেছেন ৩০ রান। সাকিব মাহমুদ নিয়েছেন দুই উইকেট।

জবাব দিতে নেমে শুরুটা খুব ভালো করতে পারেনি ইংল্যান্ড। তৃতীয় ওভারে সাজঘরে ফেরেন জনি বেয়ারস্টো। বেশিদূর যেতে পারেননি আরেক ওপেনার জেসন রয়ও। ২২ বলে ২৪ রান করে ফিরেন তিনি। টম ব্যান্টন ২৪ বলে ১১ ও তিনে নামা জেমস ভিনস ২১ বলে ২৫ রানে ফিরে গেলে ৭৮ রানে ৪ উইকেটের দলে পরিণত হয় স্বাগতিকরা।

সেখান থেকে দলকে চিন্তামুক্ত করেন অধিনায়ক ইয়ন মরগ্যান এবং স্যাম বিলিংস। দুজন মিলে ১৪.১ ওভারে গড়েন ৯৬ রানের জুটি। মাত্র ৫৪ বলে ৬৭ রানের অপরাজিত ইনিংস খেলেন বিলিংস। মরগ্যান অপরাজিত থাকেন ৩৬ রান করে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০