ওয়ার্ল্ড জায়ান্টসের হয়ে লিজেন্ডস লিগ মাতাবেন স্যামি-ব্রেট লি-পিটারসেনরা

স্পোর্টস ডেস্কঃ চলতি মাসেই অনুষ্ঠিত হতে যাচ্ছে লিজেন্ডস ক্রিকেট লিগ (এলসিএল)। ওমানের মাসকাটে হতে যাওয়া এই টুর্নামেন্টে অংশ নিতে যাচ্ছে তিনটি দল। একটি দলে খেলবেন ভারতের ক্রিকেটাররা। আরেক দলে খেলবেন ভারত ব্যতীত এশিয়ার বাকি দেশের ক্রিকেটাররা। আর অপর আরেকটি দলে খেলবেন এশিয়ার বাইরের বিভন্ন দেশের ক্রিকেটাররা।

ইতিমধ্যেই গঠন করা হয়েছে এশিয়া বাইরের ক্রিকেটারদের নিয়ে স্কোয়াড। যেখানে ক্রিকেটার নেওয়া হয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, উইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, আয়ারল্যান্ড ও জিম্বাবুয়ে দল থেকে। দলের নাম দেওয়া হয়েছে ওয়ার্ল্ড জায়ান্টস।

দলটির হয়ে বিশ্বের সাবেক তারকা ক্রিকেটাররা খেলবেন। যেখানে আছেন ড্যারেন স্যামি, ব্রেট লি, ড্যানিয়েল ভেট্টরি, কেভিন পিটারসেনের মতো তারকা ক্রিকেটাররা। এছাড়া ইমরান তাহির, হার্শেল গিবসসহ আরও অনেক তারায় পরিপূর্ণ এই ওয়ার্ল্ড জায়ান্টসের দল।

ওয়ার্ল্ড জায়ান্টস দলে সর্বোচ্চ ৫ জন ক্রিকেটার আছেন দক্ষিণ আফ্রিকা থেকে। এছাড়া ইংল্যান্ড দল থেকে ৩ জন, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড থেকে ২ জন, উইন্ডিজ, আয়ারল্যান্ড ও জিম্বাবুয়ে থেকে আছেন ১ জন করে ক্রিকেটার।

উল্লেখ্য, আগামী ২০ জানুয়ারি থেকে শুরু হবে লিজেন্ডস লিগের এই টুর্নামেন্ট। এলসিএলের এবারের আসরটি ২৯ জানুয়ারি ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে।

ওয়ার্ল্ড জায়ান্টস স্কোয়াড

ড্যারেন স্যামি (উইন্ডিজ)
ড্যানিয়েল ভেট্টরি (নিউজিল্যান্ড)
কোরে অ্যান্ডারসন (নিউজিল্যান্ড)
ব্রেট লি (অস্ট্রেলিয়া)
ব্র্যাড হ্যাডিন (অস্ট্রেলিয়া)
জন্টি রোডস (দক্ষিণ আফ্রিকা)
ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা)
এবি মরকেল (দক্ষিণ আফ্রিকা)
মরনে মরকেল (দক্ষিণ আফ্রিকা)
হার্শেল গিবস (দক্ষিণ আফ্রিকা)
কেভিন পিটারসেন (ইংল্যান্ড)
মন্টি পানেসার (ইংল্যান্ড)
ওয়াইজ শাহ (ইংল্যান্ড)
কেভিন ও’ব্রায়েন (আয়ারল্যান্ড)
ব্রেন্ডন টেলর (জিম্বাবুয়ে)

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা