ওয়েস্ট ইন্ডিজে দ্বিতীয় সারির দলই পাঠাচ্ছে ভারত

0
25

স্পোর্টস ডেস্ক:: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদের মাটিতে ওয়ানডে সিরিজের জন্য দ্বিত‍ীয় সারির দল পাঠাচ্ছে ভারত। সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দিয়েছে তিন ‌ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য। বিরাট কোহলি, রোহিত শর্মা, জাসপ্রীত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, ঋশভ পন্থদেরকেও বিশ্রাম দিয়েছে বিসিসিআই।

বিরাট কোহলি অবশ্য এমনিতেই ফর্মে নেই। টানা ব্যর্থতার মধ্যেই আছেন তিনি। তাকে বিশ্রাম দেওয়ার দাবি উঠেছে। ভারতের সাবেক ক্রিকেটাররাও বলছেন, বিরাটের বিশ্রামের প্রয়োজন। গত আইপিএলের আগ থেকেই ফর্মে নেই তিনি। ক্যারিবিয়ানদের বিপক্ষে এমনিতেই তাকে বিশ্রাম দেওয়া হতো।

কিন্তুু বিসিসিআই স্বাগতিক উইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় সারির দলই পাঠালো। অভিজ্ঞ আর তারকা ক্রিকেটারদের বিশ্রাম দিয়েছে। শিখর ধাওয়ানকে অধিনায়ক করে রবীন্দ্র জাদেজা সহ-অধিনায়ক করা হয়েছে। বছর দুই আগে দল থেকে বাদ পড়া তরুণ ব্যাটার শুভমান গিলকেও ফেরানো হয়েছে ক্যারিবিয়ান সিরিজে।

আইপিএলে গতির ঝড় তোলা উমরানকেও নেওয়া হয়নি দলে। যদিও তিনি কিছু দিন আগেই টি-২০ ফরম্যাট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা ফেলেছেন। শিখর ধাওয়ান বেশ কিছু দিন থেকেই দলের বাইরে ছিলেন। সাম্প্রতিক ম্যাচ গুলোতে দেখা যায়নি তাকে। তবে এবার অধিনায়কত্ব দিয়েই ফিরিয়ে আনা হয়েছে দলে।

তারুণ্য নির্ভর ভারতীয দলে দীপক হুডা, অর্শদ্বীপ সিং, আবেশ খান, প্রাসিদ কৃষ্ণা, সাঞ্জু স্যামসন ও ইশানের মতো তরুণ ক্রিকেটাররা আছেন। বিসিসিআই বুধবার ১৬ সদস্যের দল ঘোষণা করে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। আগামি ২২ জুলাই থেকে ক্যারিবিয়ানদের বিপক্ষে এক দিনের সিরিজ শুরু হবে ভারতের। দ্বিতীয় ম্যাচটি অনুষ্টিত হবে ২৪ জুলাই। ২৭ জুলাই হবে সিরিজের শেষ ম্যাচ। সবগুলো ম্যাচই হবে পোর্ট অব স্পেনে।

ভারতীয় দল:: শিখর ধাওয়ান (অধিনায়ক), শুভমন গিল, ঈশান কৃষাণ, রুতুরাজ গায়কোয়াড, দীপক হুডা, সূর্যকুমার যাদব, শ্রেয়ার্স আয়ার, সঞ্জু স্যামসন, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আবেশ খান, প্রসিদ্ধ কৃষ্ণ, মোহাম্মদ সিরাজ ও অর্শদ্বীপ সিংহ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here