কঠীন সংগ্রামের পথ পাড়ি দেওয়া সানি

স্পোর্টস ডেস্ক: আরাফাত সানি। বাংলাদেশ দলের বর্তমানে নির্ভরযোগ্য এক স্পিনার। দেশের ঘরোয়া ক্রিকেটের কঠীন আর সংগ্রামের পথ পাড়ি দিয়ে এসে ছিলেন জাতীয় দলে। ২০১৪ সালের ১১ নভেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে তার অভিষেক ঘটে জাতীয় দলে।

জাতীয় দলে অভিষেকের পর থেকেই ছিলেন দলের অপরিহার্য্য অংশ। গত টি-২০ বিশ্বকাপেই যেনো তার ছন্দপতন ঘটে। ঘরোয়া ক্রিকেটের ১২ বছর সংগ্রামের পর জাতীয় দলে এসে শুরুতেই খেলেন হোচট। আইসিসির অবৈধ বোলিংয়ে অভিযুক্ত হয়ে নিষিদ্ধ হলেন আন্তর্জাতিক ক্রিকেটে।

এরপর আবারো ফেরার লড়াই। কখনো পাশে ছিলো বিসিবি আবার কখনো লড়াই করতে হয়েছে একা একা। কঠীন সংগ্রাম আর লড়াইয়ের পর শুক্রবার আবার ফিরেছেন আন্তর্জাতিক ক্রিকেটে।

লেন্থ ঠিক রেখে স্টাম্প টু স্টাম্প বোলিং, অপর প্রান্তে আরেক বাঁহাতি অর্থোডক্স সাকিব আল হাসানের ঘূর্ণি-এ দুই বোলারের রসায়নে ছোট পরিসরের ক্রিকেটে বেশ আস্থাশীল থেকেছে বাংলাদেশের স্পিন আক্রমণ। ভারতীয় আর অস্ট্রেলিয়ান দুই আম্পায়ার গত টি-২০ বিশ্বকাপে যার ছন্দপতন ঘটান।

ফিরে আসার অনুমতি পাওয়ার এমন খবরে আনন্দের অন্ত নেই সানির, ‘অবশ্যই খুব ভালো লাগছে। খুব টেনশনে ছিলাম। বড় একটা ঝামেলা থেকে বাঁচলাম। এখন খুব শান্তি লাগছে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/বা/০০