করিম বেনজামা-টনি ক্রুসদের গোলে বড় ব্যবধানে জিতলো রিয়াল

স্পোর্টস ডেস্ক:: এক ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়ন্স লিগের নকআউটের টিকিট নিশ্চিত করলো করিম বেনজামাদের রিয়ার মাদ্রিদ। গ্রুপের শেষ ম্যাচটি এখন রিয়াল খেলবে নির্ভার হয়েই। রাতের ম্যাচে শেরিফ তিরাসপুলকে ৩-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে রিয়াল।

ঘরের মাঠে প্রথম লেগে রিয়াল হেরেছিলো ২-১ ব্যবধানে। দ্বিতীয় দেখায় সেই প্রতিশোধ নিলো দারুণ ভাবে। দুর্দান্ত করিম বেনজামাদের সামনে প্রতিরোধ গড়তে পারেনি শেরিফ। ৩-০ গোলের বড় জয়ে শেষ ষেলোও নিশ্চিত করলো টনি ক্রুসরা।

ম্যাচের প্রথমার্ধেই লিড নেয় রিয়াল। খেলা শুরুর টিক আধঘন্টা পরপরই দাভিদ আলাবার গোলে ১-০ গোলে এগিয়ে যায় দলটি। ফ্রি কিক থেকে দলকে লিড এনে দেন দাভিদ। শেরিফের একজন খেলোয়াড় বিপদজনক সীমানায় ফাউল করলে রেফারি ফ্রি কিকের সিদ্ধান্ত দেন। দাভিদ আলাবার শট হয়তো টেকিয়েই দিতেন শেরিফের গোলরক্ষক। কিন্তুু তার আগেই শেরিফের এক ফুটবলার লাফিয়ে বল ক্লিয়ার করতে গিয়ে জালে জড়িয়ে দেন।

এগিয়ে যাওয়া রিয়াল ম্যাচের প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান ২-০ করে ফেলে। যোগ করা সময়ে আবারো ফ্রি কিক পায় রিয়াল। করিম বেনজামা গোল আদায়ে ব্যর্থ হন। দেয়ালে লেগে শট ফিরে আসলে তা কাজে লাগান টনি ক্রুস। ডি বক্সের মাথা থেকে নেওয়ার তার শটটি ক্রসবারের নিচের দিকে লেগে ড্রপ খেয়ে ফিরে আসে। রেফারি প্রযুক্তির সহায়তায় (ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি)র গোলের বাঁশি বাজালে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় দলটি।

বিরতির পর দ্বিতীয়ার্ধে খেলা শুরু হলে ঘুরে দাঁড়ানোর জন্য মরিয়া হয়ে উঠে শেরিফ। তবে কোনো সুবিধাই করতে পারছিলো না দলটি। উল্টো দ্রুত আরেকটি গোর হজম করে দলটি। ম্যাচের ৫৫তম মিনিটে করিম বেনজামার গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় রিয়াল। বক্সের বাইরে থেকে নিখুঁত শটে বেনজামা খুঁজে নেন জাল।

শেরিফকে হারানো রিয়ার ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে। পাঁচ ম্যাচে চার জয়ের সঙ্গে একটি হার আছে দলটির। ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা এসি মিলানও শেষ ষেলো নিশ্চিত করেছে। পাঁচ ম্যাচের তিনটি জিতেছে মিলান, হেরেছে একটিতে, ‘ড্র’ করেছে একটিতে। পাঁচ ম্যাচে দুই জয় আর তিন হারে ৬ পয়েন্ট নিয়ে তিনে আছে শেরিফ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০