করোনাকে জয় করে মাঠে আবু জায়েদ রাহি

ছবি- সংগৃহিত।

নিজস্ব প্রতিবেদকঃ গত মাসে করোনা আক্রান্ত হয়েছিলেন আবু জায়েদ রাহি। এজন্য মিস করেছেন সাদা পোশাকের প্রস্তুতি ম্যাচগুলো। এর আগে জাতীয় দলের ক্রিকেটাররা যখন শ্রীলঙ্কা সফরের প্রস্তুতি নিচ্ছিলেন মিরপুর স্টেডিয়াম আর একাডেমি মাঠে তখন রাহি ছিলেন আইসোলেশনে। গত সেপ্টেম্বরের ২৩ তারিখে জানা যায় জাতীয় দলের এই পেসারের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি রয়েছে। তারপর আইসোলেশনে থেকে করোনাকে জয় করেছেন রাহি। এবার ফিরলেন মাঠে।

জাতীয় দল ও জাতীয় দলের আশপাশে থাকা ক্রিকেটারদের নিয়ে চলতি মাসেই হয়ে যাওয়া দুই দিন ও তিন দিনের প্রস্তুতি ম্যাচগুলোতে ছিলেন না রাহি। তবে চলমান বিসিবি প্রেসিডেন্ট কাপে তার নাম ছিল। নাজমুল একাদশের হয়ে খেলছেন তিনি। টুর্নামেন্টে ইতোমধ্যে দুই ম্যাচ খেললেও নাজমুল একাদশের হয়ে মাঠে নামা হয় নি রাহির। তার দল দুই ম্যাচ খেলে পেয়েছে ১ জয়। নিজেদের তৃতীয় ম্যাচে এসে ডানহাতি পেসার রাহিকে একাদশে নিয়েছে নাজমুল একাদশ।

বিসিবি প্রেসিডেন্টস কাপের চতুর্থ ম্যাচে শনিবার টস জিতে নাজমুল একাদশের বিপক্ষে প্রথমে ফিল্ডিং করছে মাহমুদউল্লাহ একাদশ। এই ম্যাচে দুদলের একাদশে এসেছে একাধিক পরিবর্তন। নাজমুল একাদশে জায়গা পেয়েছেন নাসুম আহমেদ ও আবু জায়েদ রাহি। অন্যদিকে মাহমুদউল্লাহ একাদশে এবাদত হোসেনকে সুপার সাব হিসেবে রাখা হয়েছে। একাদশে আছেন মাহমুদুল হাসান জয়ও।

মাহমুদউল্লাহ একাদশ : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন কুমার দাস, ইমরুল কায়েস, মুমিনুল হক সৌরভ, মাহমুদুল হাসান জয়, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, রাকিবুল হাসান, সুমন খান ও রুবেল হোসেন, এবাদত হোসেন চৌধুরী (সুপার সাব)।

নাজমুল একাদশ : নাজমুল একাদশঃ সৌম্য সরকার, পারভেজ হোসেন ইমন, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, আফিফ হোসেন ধ্রুব, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, আবু জায়েদ রাহী, নাসুম আহমেদ, রিশাদ হোসেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০