করোনায় ইংল্যান্ড অধিনায়ক রুটের খেলা নিয়ে শঙ্কা

স্পোর্টস ডেস্ক:: ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে মাঠে ফিরছে ক্রিকেট। তবে মহামারি করোনাভাইরাসের কারণে ইংল্যান্ড অধিনায়ক জো রুটের খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। দুই দলের তিন ম্যাচের টেস্ট সিরিজটি শুরু হবে জুলাইয়ে।

সিরিজ শুরুর আগে বাধ্যতামূলক আইসোলেশন করতে হবে দুই দলের ক্রিকেটারকে। আর তাতেই খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে স্বাগতিক অধিনায়কের। কারণ সন্তান-সম্ভবা স্ত্রীর পাশে আছেন জো রুট। তিনি সিরিজ শুরুর টিক আগ মুহুর্তে দলের সঙ্গে যোগ দিতে চান। সে কারণে স্বেচ্ছা-আইসোলেশন তিনি করতে পারবেন না।

আইসোলেশন পূর্ণ না করে তাঁর যোগ দেওয়া নিয়েই যত অনিশ্চয়তা। স্ত্রীর পাশে থাকা রুট আইসোলেশন পূর্ণ করে আসতে সিরিজও শুরু হবে যাবে। কিন্তুু দুই দলের ক্রিকেটারদের বাধ্যতা মূলক আইসোলেশন করতেই হবে। আর সেজন্য জুলাইয়ে সিরিজ খেলতে ৯ জুন বৃটিশ সফরে যেতে হচ্ছে ওয়েস্ট ইন্ডিজকে। চার্টাড বিমানে সেখানে যাওয়ার পর দলটির সবাইকে ১৪ দিনের আইসোলেশনে থাকতে হবে। এরপরই মিলবে অনুশীনের সুযোগ ও সিরিজ খেলার অনুমতি। বৃটিশ গণমাধ্যম এমনটিই জানিয়েছে।

তবে জো রুটকে ১৪ দিনের না হলেও অন্তত পক্ষে সাত দিনের আইসোলেশনে থাকতে হতে পারে। এই বিষয়টি বিবেচনা করছে
ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি)। তারা জানিয়েছে, রুটের বিষয়টি বিশেষ বিবেচনায় করা হচ্ছে। করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে পুরো টেস্ট সিরিজটি জীবাণুমক্ত পরিবেশে খেলা হবে। থাকতে পারবেন না দর্শকরা। তবে এখনো চূড়ান্ত অনুমতি দেয়নি যুক্তরাজ্য সরকার।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০