করোনার কাছে হেরে গেলেন সুনামগঞ্জের ‘জাকের ভাই’

নিজস্ব প্রতিবেদকঃ সুনামগঞ্জ জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কাউন্সিলর শাহ আবু জাকের আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ রোববার দুপুরে পৃথিবীর মায়া ত্যাগ করেন সুনামগঞ্জ ক্রীড়াঙ্গনের এই পরিচিত মুখ।

গেল কয়েকদিন ধরেই করোনা আক্রান্ত হয়ে সিলেটের একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন সবার প্রিয় ‘জাকের ভাই’। নানান পরিচয় ছাপিয়ে সুনামগঞ্জ ক্রীড়াঙ্গনে ভাই হিসেবেই পরিচিত ছিলেন সাবেক এই ফুটবলার। সুনামগঞ্জের সেই জাকের ভাই আর নেই।

ফুটবল ছাড়াও ক্রিকেট-হ্যান্ডবলসহ বিভিন্ন খেলার সাথেও সংশ্লিষ্ঠ ছিলেন জাকের। ক্রিকেট কোচ, আম্পায়ার হিসেবেও কাজ করেছেন। ছিলেন ফুটবলের রেফারি হিসেবেও। ক্রীড়াঙ্গনে স্থানীয় তরুণদের আগ্রহ ও স্বপ্ন দেখানোর অন্যতম কারিগর ছিলেন জাকের।

মাঠের মানুষ জাকেরকে হারিয়ে শোকের মাতম এখন সুনামগঞ্জ ক্রীড়াঙ্গনে। অদৃশ্য এক ভাইরাসের সাথে লড়াই করে শেষ পর্যন্ত হার মানতে হলো জাকেরকে। মানুষের ভালোবাসার মায়া ত্যাগ করে পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে। বাংলাদেশ হারিয়েছ তৃণমূলের গুণী এক ক্রীড়া সংগঠককে।

শাহ আবু জাকের মৃত্যুতে গভীরভাবে শোক প্রকাশ করছে এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোর। মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করছি আমরা। একইসাথে তার শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করছে এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোর।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা