করোনায় আক্রান্ত আরও দুই ক্রিকেটার, অনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএল

স্পোর্টস ডেস্কঃ ধারণা করা হচ্ছিল কঠোর ঘোষণা আসতে যাচ্ছে। অবশেষে সেটিই হয়েছে। করোনাভাইরাসের প্রকোপে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। এছাড়া নতুন করে আরও দুই ক্রিকেটার করোনা পজেটিভ হয়েছেন।

কঠোর জৈব সুরক্ষা বলয় থাকার পরও, আইপিএলের করোনা ধাক্কা দিয়েছে বেশ জোরেশোরেই। শুরুটা কলকাতার দুই ক্রিকেটার বরুণ চক্রবর্তী ও সন্দ্বীপ ওয়ারিকার আক্রান্ত হয়ে। সবাইকে আইসোলেশনে পাঠানোর সিদ্ধান্ত হয়। এর আগে দিল্লি ক্যাপিটালসের সাথে ম্যাচ থাকায় তাদেরকেও আইসোলেশনে নেওয়া হয়। যার জের ধরে গতকাল কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যকার ম্যাচ স্থগিত ঘোষণা করে বিসিসিআই।

এরপরই জানা যায় চেন্নাই সুপার কিংসের তিন জন সাপোর্ট স্টাফ করোনা পজেটিভ হয়েছেন। সেটির জন্য আগামী বৃহস্পতিবার রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংসের মধ্যকার ম্যাচ স্থগিত ঘোষণা করা হয়। এর আগে আজ রাতে মাঠে নামার কথা ছিল মুম্বাই ইন্ডিয়ান্স ও সানরাইজার্স হায়দ্রাবাদের।

তবে সেই ম্যাচ শুরুর আগে খবর আসে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন হায়দ্রাবাদের উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা। এছাড়া করোনা পজেটিভ হয়েছেন আইসোলেশনে অবস্থান করা দিল্লি ক্যাপিটালসের লেগ স্পিনার অমিত মিশ্র।

নানা সমালোচনাকে পাশ কাটিয়ে স্ব-মহিমায় আইপিএল চলতে থাকলেও, জৈব সুরক্ষা বলয়কে ব্যর্থ প্রমাণ করে প্রতিনিয়তই ফ্র্যাঞ্চাইজিগুলোতে সংক্রমণ বাড়তে থাকায় এবার সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে বিসিসিআই। অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিতের ঘোষণা দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বিসিসিআই।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা