করোনায় রেভিনিউতে ছাড় দিচ্ছেন অজি ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্কঃ করোনার কারণে যে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) বড় ধরনের ক্ষতির সম্মুখীন হয়েছে, সেটি পুরোনো কথা। কর্মী ছাটাইসহ সংশ্লিষ্টদের বেতন কাটা সব কিছুই করেছে বিশ্বের অন্যতম প্রভাবশালী এই বোর্ড।

বোর্ডের দুর্দিনে পাশে এসে দাঁড়িয়েছে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররাও। নতুন করে এবার জানিয়েছে তাঁরা রেভিনিউ নিবে না বোর্ড থেকে। বেশ ক’জন সিনিয়র ক্রিকেটার ইতিমধ্যে দেশের ক্রিকেটের কথা চিন্তা করে রেভিনিউ পুনরায় মূল্যায়নের বিষয়টিতে বোর্ডের সাথে চুক্তি করেছে।

গত মাসে প্রায় ৫০ শতাংশের মতো রেভিনিউ হারিয়েছে বোর্ড। সিনিয়র ক্রিকেটাররা তাই এই সিদ্ধান্ত নিয়েছেন। আর এতে পূর্ণ সমর্থন দিয়েছে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সংগঠন। অস্ট্রেলিয়া ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (এসিএ) মাধ্যমেই বোর্ড থেকে রেভিনিউ পেয়ে থাকে ক্রিকেটাররা। সংগঠন থেকে চিঠির মাধ্যমে সিএ’কে জানানো হয়েছে রেভিনিউ শেয়ারের বিষয় সম্পর্কিত নোটিশ তাঁরা বাতিল করেছেন।

এদিকে সিএ এক বিবৃতিতে রেভিনিউ বিষয় নিয়ে বিবৃতিতে জানায়, ক্রিকেটারদের সাথে এই বিষয়ে ঐক্যমতে পৌঁছেছেন তারা। রেভিনিউ’র নতুন হিসাব নিয়ে পরবর্তী বছর ক্রিকেট কার্যক্রম চালানো যায় সে ব্যাপারে ভাবছেন তারা।

উল্লেখ্য, বোর্ড যে খাতগুলো থেকে আয় করে সেগুলোর একটা অংশ দেওয়াকে রেভিনিউ বলা হয়। খুব কম দেশের বোর্ডগুলোই এই কাজগুলো করে থাকে। সিএ’ও করছিল না। কিন্তু ক্রিকেটারদের আন্দোলনের মুখে তারা সেটি করতে বাধ্য হয়।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা