কলকাতার ‘এক্স’ ফ্যাক্টর হবেন সাকিব!

স্পোর্টস ডেস্কঃ অন্যান্যবারের তুলনায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএলে) এবার সাকিব আল হাসানের কদর বেশ তুঙ্গে। বিশেষ করে ১৪তম আসরের নিলামে যখন ফের কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) শিবির ৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে দলে ভেড়ায়, তখন থেকেই সেই তর্জাটা শুরু হয়েছে বেশি করে।

দেশের মধ্যে নানা বিতর্কের ঝড় তুলে আইপিএল খেলতে এখন ভারতে অবস্থান করছেন সাকিব। বাংলাদেশের বিশ্বসেরা এই অলরাউন্ডারকে নিয়ে প্রতিনিয়তই সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে আলোড়ন তুলছে কেকআর। এর মধ্যেই এবার ভারতের জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে নতুন করে আলোড়ন তুললেন এক বক্তব্যে।

বরাবরই সাকিবের শুভাকাঙ্কিদের একজন হার্শা জানান এবারের আইপিএলে কলকাতার এক্স ফ্যাক্টর হতে পারেন বাঁহাতি সুপারস্টার। দলকে দিতে পারেন অনেক কিছু। একইসাথে জানিয়েছেন সাকিব তিনে খেললে প্লে-অফে যাবে কলকাতা। এসময় ২০১৯ বিশ্বকাপের সাফল্যকে সামনে টেনে আনেন তিনি।

ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে হার্শা বলেন, ‘আমি সবসময়ই সাকিবের ভক্ত। এই নিয়ে অনেকের অভিযোগও রয়েছে, কেউ আবার বিষয়টিকে পছন্দও করে। তবে আমি মনে করি এবার কলকাতার এক্স ফ্যাক্টর হবে সে। দলকে অনেক কিছুই দিবে সে।’

হার্শা আরও বলেন, ‘কলকাতার ব্যাটিং অর্ডারে সাকিব তিন নম্বর পজিশনের জন্য দারুণ উপযুক্ত ব্যাটসম্যান। সে তিনে খেললে চার, পাঁচ এবং ছয় নম্বর পজিশনের ব্যাটসম্যানরা স্বাচ্ছন্দ্যভাবে খেলতে পারবে। দলের ব্যাটিং অর্ডারটাও তখন সুন্দরভাবে সাজানো যাবে।’

‘একইসাথে আপনি যদি ৪ ওভারে ৩১ রান দিয়ে উইকেটহীন থাকতে চান সেটাও কিন্তু আপনাকে সাকিব দিতে পারবে। আমি মনে করি সাকিব তিন নম্বরের যোগ্য। কেননা ২০১৯ সালে এই তিন নম্বর পজিশনেই সে দুর্দান্ত একটি বিশ্বকাপ কাটিয়েছে। তার উপস্থিতিতে কলকাতার ব্যাটিং আরো শক্তিশালি হবে।’ যোগ করেন হার্শা ভোগলে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা