কলকাতার বড় জয়ে আইয়ার-ত্রিপাঠির ফিফটি

স্পোর্টস ডেস্কঃ আরব আমিরাত পর্বের আইপিএলে টানা দ্বিতীয় জয় তুলে নিলো কলকাতা নাইট রাইডার্স। বৃহস্পতিবার মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে কলকাতার জয় ৭ উইকেটের বড় ব্যবধানে। সাকিব আল হাসানকে ছাড়া মাঠে নামা কলকাতা টস জিতে মুম্বাইকে আগে ব্যাটিংয়ে পাঠায়।

আবু ধাবিতে আগে ব্যাট করে মুম্বাই স্কোরবোর্ডে পায় ১৫৫ রানের পুঁজি। জবাব দিতে নেমে দাপুটে জয় তুলে নেয় কলকাতা। দলের হয়ে ফিফটি করেছেন ভেঙ্কেটেশ আইয়ার ও রাহুল ত্রিপাঠি। ২৯ বল বাকি রেখে দলের জয়ে ৩০ বলে ৫৩ করেন নবাগত ভেঙ্কেটেশ। ত্রিপাঠি অপরাজিত ছিলেন ৪২ বলে ৭৪ রানে। এই জয়ে পয়েন্ট টেবিলের চারে উঠে এসেছে কলকাতা।

লক্ষ্য তাড়া করতে নেমে কলকাতার শুভমান গিল ৯ বলে ১৩ রান করে আউট হন। ভেঙ্কেটেশ ৩০ বলে ৫৩ রান করে সাজঘরে ফেরেন। তিনি ২৫ বলে ব্যক্তিগত ফিফটি পূর্ণ করেন। ৪টি চার ও ৩টি ছক্কা মারেন ভেঙ্কেটেশ। ত্রিপাঠি ৮টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৪২ বলে ৭৪ রান করে অপরাজিত থাকেন। কলকাতার ৩টি উইকেটই নিয়েছেন জাসপ্রিথ বুমরাহ।

এর আগে ডি কক ৫৫, রোহিত ৩৩, পোলার্ড ২১, ইশান ১৪ ও ক্রুণালের ১২ রানের সুবাদে স্কোর বোর্ডে ১৫৫ রান জমা করে মুম্বাই। ২টি করে উইকেট নেন লকি ফার্গুসন ও প্রসিধ কৃষ্ণা। ১টি উইকেট সুনিল নারিনের।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০