কলকাতায় বিদেশী অধিনায়ক, শুরুর আগেই বিতর্কে আইপিএল

স্পোর্টস ডেস্ক:: স্থগিত থাকা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ক্রিকেটর বাকী থাকা ম্যাচে আগামি ২০ সেপ্টেম্বর কলকাতা নাইট রাইডার্স মাঠে নামবে বিরাট কোহলিদের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে। দ্বিতীয় পর্বে মাঠে নামার আগেই কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক নিয়ে শুরু হয়েছে সমালোচনা।

নাইটদের দলপতির দায়িত্ব পালন করছেন ইংল্যান্ডের ইয়ন মরগান। দলটির ক্রিকেটার কুলদীপ দলে বিদেশী অধিনায়কের বিপক্ষে অবস্থান নিয়েছেন। জানিয়েছেন, বিদেশী অধিনায়ক হওয়ায় বোঝা পড়ায় সমস্যায় হচ্ছে। অধিনায়কের সঙ্গে ক্রিকেটারদের দূরত্ব তৈরি হচ্ছে।

কুলদীপ এখনো আইপিএলের চলমান আসরে দলের একাদশে আসার সুযোগ পাননি। আর তাতেই তিনি ক্ষোভ প্রকাশ করেছেন। জানিয়েছেন, বিদেশী অধিনায়কদের সঙ্গে কথা বলা যায় না। সেখানে তাদের স্ব-দেশী অধিনায়ক হলে কথা বলা যেতো, বাদ পড়ার কারণ জানা যেতো।

কুলদীপ বলেন, ‘জানি না মরগান আমাকে কী চোখে দেখে। বিদেশী কেউ অদিনায়ক হলে যোগাযোগের অভাবটা আরো বাড়ে। ভারতীয় কেউ অধিনায়ক হলে সরাসরি তাকে জিজ্ঞেস করা যায়, কেদ বাদ দেওয়া হয়েছে। যেমন রোহিত শর্মা যদি অধিনায়ক হয়, ওকে অনায়েতে প্রশ্ন করা যায়, কিন্তুু এখানে এটা হয় না।’

আইপিএলে কাউকে বাদ দেওয়া হলে কারণ জানানো হয় না জানিয়ে কুলদীপ বলেন, ‘আইপিএল টিম ম্যানেজম্যান্ট মাত্র দুই মাসের জন্য একটা পরিকল্পনা নিয়ে আসে। এতে কাজটা আরো কঠিন হয়ে যায়। ভারতীয় দলে বাদ পড়লে সেটা জানানো হয়, সেটা নিয়ে সংশ্লিষ্ট প্লেয়ারের সঙ্গে কথা বলা হয়। কিন্তুু আইপিএলে সেসব হয় না। এখানে আমাকে বাদ দেওয় নিয়ে কেউ কোনে ব্যাখা দেয়নি। আমার খুব খারাপ লেগেছে। মনে হয়েছে, আমার উপর এদের কোনও বিশ্বাস নেই।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০