কাজ শুরু করেছে মাশরাফীর ভ্রাম্যমাণ মেডিকেল টিম

স্পোর্টস ডেস্ক:: জাতীয় দলের সাবেক অধিনায়ক, সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার ভ্রাম্যমাণ মেডিকেল টিম নড়াইলে কাজ শুরু করেছে। একটি অ্যাম্বুলেন্সে দু’জন চিকিৎসক ঘুরে বেড়াচ্ছেন নড়াইলের পথে প্রান্তরে।

নড়াইলের মানুষজন অসস্থু হলে হটলাইনে যোগাযোগ করছেন। আর সাথে সাথে মাশরাফীর ভ্রাম্যমান মেডিকের টিম পৌঁছে যাচ্ছে তাদের বাড়িতে। দিচ্ছে প্রয়োজনী চিকিৎসা। এই অ্যাম্বুলেন্সটি ভ্রাম্যমাণ হাসপাতাল হিসেবে কাজ করবে এলাকায়।

মাশরাফীর গড়া স্বেচ্ছাসেবী সংস্থা নড়াইল ফাউন্ডেশনের পক্ষ থেকে এই ভ্রাম্যমাণ চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। শনিবার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করে ছিলেন মাশরাফী নিজেই। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক বার্তায় নড়াইল ফাউন্ডেশনের এমন উদ্যোগের কথা জানান তিনি। এরপর আজ রোববার থেকেই কাজ শুরু করেছে তার মেডিকেল টিম।

নড়াইলের মানুষের চিকিৎসা নিশ্চিত করতে এমন উদ্যোগ নিয়েছেন মাশরাফী। অস্থায়ী হাসপাতাল হিসেবে ব্যবহৃত অ্যাম্বুলেন্সে দু’জন চিকিৎসক থাকছেন। রোগীদের সব ধরণের সাহায্য সহযোগিতা করা হবে। খাবারও সরবরাহ করা হবে সাবেক অধিনায়কের পক্ষ থেকে।

নড়াইলের এই সংসদ সদস্য ইতিমধ্যে অসহায় মানুষদের মধ্যে খাবার বিতরণ করেছেন। নিজ এলাকার হাসপাতালের চিকিৎসকদের জন্য পিপিই সরবরাহ করেছেন। ভ্রাম্যমান টিমের সঙ্গে ০১৩১৪-৯৬৬৬৯৯, ০১৭৮৪-২৮৯৪৯৪ নম্বরে যোগাযোগ করা যাবে। চিকিৎসব হিসেবে কাজ করছেন ডাঃ দ্বীপ বিশ্বাস এবং তার সহধর্মীনী ডাঃ স্বপ্না রানী সরকার। তাদের দু’জনেরই বাড়ী নড়াইলে।

বিষয়টি নিশ্চিত করে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক সাংবাদিকদের বলেন,‘সুস্থ সেবায় এই দূর্যোগে নড়াইল এক্সপ্রেস আপনার দ্বারে’ এ শ্লোগানকে সামনে নিয়ে রোববার সকাল থেকে ভ্রাম্যমাণ মেডিকেল টিম নড়াইল ও লোহাগড়ার বিভিন্ন তৃণমূল এলাকায় গিয়ে সাধারণ মানুষকে ফ্রি স্বাস্থ্য সেবা পৌঁছে দেবে। প্রথমে একটি মেডিকেল টিম মাঠ পর্যায়ে কাজ করবে। পরে দু’টি টিম বের হবে। যতদিন করোনা ভাইরাসের সংক্রমণ থাকবে ততদিন এই মেডিকেল টিম এভাবে স্বাস্থ্যসেবা অব্যাহত রাখবে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০