কাতার বিশ্বকাপ বাছাইঃ প্রাথমিক ক্যাম্পের জন্য দল ঘোষণা বাংলাদেশের

নিজস্ব প্রতিবেদকঃ ২০২২ কাতার বিশ্বকাপ ফুটবলের বাছাইকে সামনে রেখে প্রাথমিক ক্যাম্পের জন্য ৩৬ জন ফুটবলারের নাম ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। অক্টোবর ও নভেম্বরে বিশ্বকাপ বাছাইয়ে খেলবে বাংলাদেশ। ঘোষিত এই দলে রয়েছেন একাধিক নতুন মুখ।

প্রথমবারের মত দলে যুক্ত হয়েছেন ফিনল্যান্ড প্রবাসী বাংলাদেশি ফুটবলার তারিক কাজী, নাজমুল ইসলাম রাসেল (বাংলাদেশ পুলিশ), এম এস বাবলু (বাংলাদেশ পুলিশ) ও সুমন রেজা (উত্তর বারিধারা)। প্রাথমিক দলে ডাক পাওয়া ফুটবলারের মধ্যে বসুন্ধরা কিংসের সর্বাধিক ১৪ জন। দ্বিতীয় সর্বোচ্চ ৭ জন করে আবাহনী ও সাইফ স্পোর্টিং ক্লাবের। তিনজন চট্টগ্রাম আবাহনীর, দুইজন করে বাংলাদেশ পুলিশ ও শেখ রাসেল ক্রীড়া চক্রের এবং একজন উত্তর বারিধারা ক্লাবের।

ক্যাম্পে ডাক পাওয়া ৩৬ ফুটবলার-

গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকু, শহিদুল আলম সোহেল ও পাপ্পু হোসেন।

ডিফেন্ডার: তপু বর্মন, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, সুশান্ত ত্রিপুরা, টুটুল হোসেন বাদশা, রায়হান হাসান, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত, তারিক রায়হান কাজী ও মনজুরুর রহমান মানিক।

মিডফিল্ডার: আতিকুর রহমান ফাহাদ, রবিউল হাসান, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, মাসুক মিয়া জনি, মামুনুল ইসলাম মামুন, সোহেল রানা, মোহাম্মদ আরিফুর রহমান, রিয়াদুল হাসান, জামাল ভূঁইয়া, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন ও নাজমুল ইসলাম রাসেল।

ফরোয়ার্ড: মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তৌহিদুল আলম সবুজ, সাদ উদ্দিন, নাবিব নেওয়াজ জীবন, ফয়সাল আহমেদ ফাহিম, মো. আবদুল্লাহ, ম্যাথিউজ বাবলু ও সুমন রেজা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০