কানাডাকে উড়িয়ে বিশ্বকাপে প্রথম জয় বাংলাদেশের

স্পোর্টস ডেস্কঃ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে কানাডাকে উড়িয়ে প্রথম জয় পেল বাংলাদেশ। বৃহস্পতিবার গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে রকিবুল হাসানের দল জিতেছে বড় ব্যবধানে। সেন্ট কিটসে টস জিতে প্রথমে ব্যাট করে কানাডা ১৩৬ রান করেই গুটিয়ে যায়। জবাব দিতে নেমে বাংলাদেশ লক্ষ্যে পৌঁছায় ৮ উইকেট ও ১১৯ বল হাতে রেখে।

১৩৭ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ২৬ রানে ওপেনার মাহফিজুল ইসলাম ব্যক্তিগত ১২ রান করে এলবিডব্লিউ হন খারুদের বলে। দ্বিতীয় উইকেটে দলের হাল ধরেন ইফতেখার হোসেন ও প্রান্তিক নওরোজ নাবিল। তাদের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৭৬ রানের জুটি পায় জুনিয়র টাইগাররা।

নাবিল ৩৩ রান করেন ৫২ বলে। তার ইনিংসে ছিল ৫ চার। নাবিল সাজান তার ইনিংস। ইফতেখার প্রথম ফিফটি ৭১ বলে। সেখান থেকে আইচ মোল্লাকে সঙ্গে নিয়ে সহজেই দলকে জয়ের বন্দরে নিয়ে যান। আইচ মোল্লা ২৬ বলে ২০ রান ও ইফতেখার ৮৯ বলে ৬১ রানে অপরাজিত থাকেন। ৭ বাউন্ডারিতে সাজান বিশ্বকাপে তার প্রথম ফিফটি।

এর আগে কানাডার হয়ে সবচেয়ে বেশি ৬৩ রান করেছিলেন ওপেনার আনোপ চিমা। বাকিদের মধ্যে কাইরাভ শর্মা ১৪, মোহিত প্রাসার ১২ ও মিহির পাটেল ১১ রান করেন। বাংলাদেশের হয়ে বল হাতে ৩৭ রান খরচায় ৪ উইকেট নেন মেহরব। রিপন মন্ডল ২৪ রানে শিকার করেন ৪ উইকেট।

শনিবার বাংলাদেশের তৃতীয় ম্যাচ সংযুক্ত আরব আমিরাত। সুপার লিগ কোয়ার্টার ফাইনাল খেলতে হলে বাংলাদেশকে শেষ ম্যাচে জিততেই হবে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০