কানেরিয়াকে ইসিবির দ্বারস্থ হওয়ার পরামর্শ দিলো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক:: আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তানের হয়ে ২৬১টি উইকেট শিকার করেছেন। লেগ স্পিনারদের অভাব বিশ্ব জুড়েই। পাকিস্তান অনেক আগেই পেয়েছিলো তার মতো লেগ স্পিনারকে। তবে তিনি বেশি দিন সার্ভিস দিতে পারেননি। কালো পথে পা বাড়িয়ে ক্রিকেটের বাইরে চলে গেছেন সারা জীবনের জন্য। তিনি পাকিস্তানের লেগ স্পিনার দানিশ কানেরিয়া।

ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট খেলতে গিয়ে ফিক্সিং করে ছিলেন। শুরুতে দোষ স্বীকার করেনি। তবে তদন্তে প্রমাণ হওযায় দানিশ কানেরিয়াকে আজীবনের জন্য নিষিদ্ধ করা হয়। ২০১২ সাল থেকে তিনি এখনো ক্রিকেটের বাইরে আছেন। বছর দু’এক আগে নিজের দোষ স্বীকার করেছেন। ভুল বুঝতে পেরে ক্ষমা চেয়ে পুনরায় ক্রিকেটে ফেরার আর্জি জানিয়েছেন।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে শাস্তি কমানোর আবেদন করে ছিলেন দানিশ। জানিয়ে ছিলেন, শাস্তি কমে গেলে তিনি কোনো মতে বাঁচতে পারবেন। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে দিয়েছে, এখানের তাদের করার কিছু নেই। শাস্তি কমাতে হলে ইংল্যান্ডের কাছেই যেতে হবে তাকে।

পিসিসি শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে পিসিবি বলেছে, ‘ইসিবির এন্টি করাপশন কোডের অনুচ্ছেদ ৬.৮ নম্বরে পরিষ্কার বলা আছে, এন্টি করাপশন ট্রাইবুনাল, যারা একজন খেলোয়াড়কে নির্দিষ্ট সময়ের জন্য অনুপযুুক্ত ঘোষণা করেছে, তারাই কেবল ওই খেলোয়াড়কে খেলার অনুমোদন দিতে পারবেন। তাই আপনাকে ইসিবির এন্টি করাপশন কোড অনুচ্ছেদ ৬.৮ অনুযায়ী তাদের দ্বারস্থ হওয়ার পরামর্শ দেয়া হলো।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০