কাভানির গোলে শেষ আটে উরুগুয়ে, প্যারাগুয়ের কাছে হারল চিলি

স্পোর্টস ডেস্কঃ কোপা আমেরিকার শেষ আট নিশ্চিত করেছে উরুগুয়ে। গ্রুপ ‘এ’র ম্যাচে বলিভিয়ার বিপক্ষে আসা ২-০ গোলের কোনো রকমের জয়ে নকআউট পর্বে উত্তীর্ণ হয় প্রতিযোগীতাটির রেকর্ড ১৫ বারের চ্যাম্পিয়নরা। এই দুই গোলের একটি এসেছে আত্মঘাতী থেকে। অপরটি করেছেন এডিনসন কাভানি।

ম্যাচের শুরু থেকেই গোলের জন্য আক্রমণাত্বক ফুটবল খেলতে থাকে উরুগুয়ে। তবে সুয়ারেজ-কাভানিদের নিয়ে গড়ে উঠা আক্রমণ ভাগ সেভাবে কাঁপন ধরাতে পারেনি বলিভিয়ার রক্ষণে। এর মাঝে বেশ কিছু সহজ সুযোগও নষ্ট হয়। শেষ পর্যন্ত প্রথমার্ধের ৪০তম মিনিটে লিড পায় উরুগুয়ে। সেটিও আবার বলিভিয়ার জাইরোর আত্মগাতী গোলে। ম্যাচের শেষদিকে ৭৯তম মিনিটে ম্যানচেস্টার ইউনাইটেডের ফরোয়ার্ড কাভানির গোলে লিড দ্বিগুণ করে উরুগুয়ে। শেষ পর্যন্ত এই ২-০ গোলের জয়েই শেষ আট নিশ্চিত করে দলটি।

এদিকে একই গ্রুপে কোপা আমেরিকার আরেক ম্যাচে মাঠে নেমেছিল চিলি ও প্যারাগুয়ে। যেখানে চিলিকে ২-০ গোলে হারিয়ে দিয়েছে প্যারাগুয়ে। অথচ বল পজিশনে চিলির দাপটের থেকে অনেক পিছিয়ে ছিল দলটি। ম্যাচের ৩৩তম মিনিটে ব্রাইয়ান স্যামুদিওর গোলে এগিয়ে যায় প্যারাগুয়ে। এরপর দ্বিতীয়ার্ধের ৫৮তম মিনিটে পেনাল্টি মিগুয়েলের গোলে ব্যবধান বাড়ায় দলটি। নির্ধারিত সময়ে আর কোনো গোল না হলে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে প্যারাগুয়ে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা