কারো দেড় দিনের কোয়ারেন্টাইন তো কারো ছয় দিনের

স্পোর্টস ডেস্কঃ শেষ হয়েছে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজ। সিরিজ শেষে ২১ ক্রিকেটার পাড়ি জমিয়েছেন সংযুক্ত আরব আমিরাতে। কারণ, মরুর বুকে হতে যাচ্ছে এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ইংল্যান্ড থেকে সরাসরি চাটার্ড ফ্লাইটে এসেছেন এই ক্রিকেটাররা।

ইংল্যান্ডের বিমান ধরার আগে এই ক্রিকেটারদের পক্ষ থেকে একজন সিনিয়র ক্রিকেটার বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির কাছে চিঠি পাঠিয়েছিলেন যেন নির্ধারিত ছয় দিনের কোয়ারেন্টাইন শিথিল করে ৩ দিনে নিয়ে আসা হয়। কারণ, ইংল্যান্ডে তারা জৈব-সুরক্ষা বলয়ের মাঝেই ছিলেন।

বিষয়টি আমলে বিবেচনা করেছে বিসিসিআই। তিন দিন নয় আরও কমিয়ে দেড় দিনে নিয়ে এসেছে ক্রিকেটারদের কোয়ারেন্টাইন। তবে কিছু ক্রিকেটারের জন্য ইচ্ছে থাকলেও, বাধ্য হয়ে রাখতে হয়েছে ছয় দিনের কোয়ারেন্টাইন। ছয় ফ্র্যাঞ্চাইজির ১৮ ক্রিকেটারকে দেড় দিন কোয়ারেন্টাইন শেষে করোনা পরীক্ষা করে অনুশীলনে যোগ দেওয়ার কথা বলা হয়েছে।

তবে এক্ষেত্রে কপাল পুড়েছে কলকাতা নাইট রাইডার্সের। ফ্র্যাঞ্চাইজিটির তিন ক্রিকেটার ইয়ন মরগান, প্যাট কামিন্স ও টম ব্যান্টনের জন্য ছয় দিনের কোয়ারেন্টাইন ও তিন বার করোনা পরীক্ষা করে অনুশীলনে যোগ দেওয়া বাধ্যতামূলক। এর কারণ মূলত, দুবাই ও আবুধাবির স্থানীয় সরকারে ভিন্ন প্রটোকল। এই বহরে একমাত্র মুম্বাই ইন্ডিয়ান্সের কোনো ক্রিকেটার না থাকায় তাদের কোয়ারেন্টাইন বিষয় নিয়ে ঝামেলা নেই।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা