‘কিছু পাওয়ার’ লক্ষ্যে তুর্কমেনিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ

0
38

স্পোর্টস ডেস্কঃ এশিয়ান কাপ বাছাইয়ের চূড়ান্ত পর্বে বাহরাইনের বিপক্ষে ২-০ গোলের হার দিয়ে আসর শুরু করে বাংলাদেশ দল। তবে হারলেও, ভালো ফুটবল উপহার দেওয়ায় প্রশংসায় ভাসছে জামাল ভূঁইয়ারা। এবার নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ দল।

যেখানে তাদের প্রতিপক্ষ ফিফা র‍্যাঙ্কিংয়ের ১৩৪ নম্বরে থাকা তুর্কমেনিস্তান। নিশ্চিতভাবেই বাংলাদেশ অনেকটা পিছিয়ে থাকা দল। তবে তুর্কমেনিস্তানও হার দিয়ে শুরু করেছে আসর। স্বাগতিক মালয়েশিয়ার বিপক্ষে ৩-১ গোলে হেরে এশিয়ান কাপ বাছাইয়ের চূড়ান্ত পর্ব শুরু করেছে দলটি।

আর সেই সুযোগ নিতে চায় বাংলাদেশ। র‍্যাঙ্কিংয়ে ৫৪ ধাপ এগিয়ে থাকা তুর্কমেনিস্তানের বিপক্ষে কিছু একটা পাওয়ার লক্ষ্য নিয়েই মাঠে নামবে বাংলাদেশ, এমনটা জানিয়েছেন প্রধান কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে জানিয়েছেন প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ফুটবলের চ্যালেঞ্জ নিতে চান তারা।

ক্যাবরেরা বলেন, ‘কালকের ম্যাচের জন্য রিচার্জ হয়ে আছি। চ্যালেঞ্জ নিতে এবং কিছু পাওয়ার জন্য প্রস্তুতি নিয়ে রেখেছি। সবসময় আমাদের লক্ষ্য জেতা, তবে আমাদের আসল চাওয়া প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ খেলা উপহার দেওয়া।’

‘সবশেষ ম্যাচে আমরা অনেক লড়াকু ফুটবল খেলেছি। তুর্কমেনিস্তান ম্যাচেও সেই চাওয়া থাকবে, পরিকল্পনা ধরে রাখা। আমাদের সুযোগ আছে কাল। আর এই ব্যাপারে আমি আশাবাদী।’ যোগ করেন বাংলাদেশ কোচ।

উল্লেখ্য, মালয়েশিয়ার বুকেট জলিল স্টেডিয়ামে ১১ জুন শনিবার বিকেলে মুখোমুখি হবে বাংলাদেশ ও তুর্কমেনিস্তান। বিকাল ৩.১৫টায় শুরু হবে এই ম্যাচ। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবেন বাংলাদেশের স্পোর্টসভিত্তিক টেলিভিশন টি-স্পোর্টস।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here