কিরগিজস্থানের পক্ষে জার্মান ফুটবলারের হ্যাটট্রিক

স্পোর্টস ডেস্ক:ফুটবল ক্যারিয়ারের হাতেখড়ি জার্মানিতে। শৈশব ও কৈশোর কেটেছে সেখানেই। মাত্র ৬ বছর বয়সে কিরগিজস্থান থেকে জার্মানিতে বসবাসের জন্য পাড়ি জমায় ভিটালিজ লাক্সের পরিবার। জুনিয়র পর্যায়ে জার্মানিতে ফুটবল খেলা শুরু করে জাতীয় দলের জার্সি গাঁয়ে তুলেছেন কিরগিজদের। জন্মস্থানের প্রতি গভীর টানের কারণেই কিনা খেলছেন এশিয়ার এই দেশটির হয়।

এশিয়ান কাপে দলটির অভিষেকে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভিটালিজ লাক্সের হ্যাটট্রিকে দ্বিতীয় রাউন্ড খেলার স্বপ্ন দেখছে দেশটি। ফিলিপাইন্সকে ৩-১ গোলে পরাজিত করে সেরা ১২ দলের পরে আরো চারটি দলের লড়াইয়ে দ্বিতীয় পর্বে যাওয়ার পথে আছে কিরগিজরা। ছয় দলের সবশেষ লড়াইয়ে দলটির অবস্থান এখন দ্বিতীয়।

শেষ ১৬’র দৌড়ে থাকা আরো ওমান, ভিয়েতনাম এবং লেবানন নিজ নিজ ম্যাচে জয় লাভ করলেও গোল গড়ে এগিয়ে থেকে শেষ ১৬ প্রায় নিশ্চিত হয়ে আছে কিরগিজদের।

ফিলিপাইন্সের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের প্রথমার্ধে ২৪ মিনিট এবং দ্বিতীয়ার্ধের ৫১ ও ৭৭ মিনিটে দেশটির জার্সি গাঁয়ে প্রথম হ্যাটট্রিকের দেখা পান ভিটালিজ লাক্স। পাশাপাশি চলতি এশিয়া কাপের দ্বিতীয় এবং দেশটির পক্ষে এশিয়া কাপে হ্যাটট্রিক পূরণ করা প্রথম ফুটবলার ভিটালিজ লাক্স।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১০৪