কুমিল্লা ভিক্টোরিয়ান্সে নতুন দুই বিদেশি

নিজস্ব প্রতিবেদকঃ আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সবচেয়ে শক্তিশালী দলগুলোর একটি কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দেশি এবং বিদেশি ক্রিকেটার মিলিয়ে দারুণ একটি দল গঠন করেছেন ফ্র্যাঞ্চাইজিটি। এবার নিজেদের শক্তিমত্তা আরও বাড়ালো কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

দলে নতুন দুই বিদেশি ক্রিকেটার অন্তর্ভুক্ত করা হয়েছে। তারা হলেন দক্ষিণ আফ্রিকার ক্যামেরন ডেলপোর্ট ও আফগানিস্তানের করিম জানাত। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে কুমিল্লার মিডিয়া উইং থেকে। বিদেশি কোটায় তিন ক্রিকেটারের স্থান বাকি ছিল। এবার সেখানে দু’জনের জায়গা পূরণ করা হয়েছে।

ড্রাফটের বাইরে থেকে সরাসরি তিন বিদেশি ক্রিকেটার অন্তর্ভুক্ত করার সুযোগ ছিল। সেই জায়গায় বড় চমক দিয়েছে কুমিল্লা। নাফিসা কামালের দল ঢেরায় ভিড়িয়েছিল দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ফাফ ডু প্লেসিস, ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার মঈন আলি ও ক্যারিবিয়ান স্পিন তারকা সুনীল নারাইনকে।

এছাড়া ড্রাফটের মধ্যে আরও দুই বিদেশিকে দলে নিয়েছে কুমিল্লার ফ্র্যাঞ্চাইজি। যেখানে আছে শ্রীলঙ্কার কুশল মেন্ডিস ও উইন্ডিজের ওশানে থমাস। এবার নতুন করে যুক্ত করা হলো ক্যামেরন ডেলপোর্ট ও করিম জানাতকে। সব মিলিয়ে কুমিল্লার শিবিরে সাত বিদেশি এখন। তবে গুঞ্জন রয়েছে লঙ্কান ব্যাটার কুশলকে বিপিএল খেলার জন্য ছাড়পত্র দেবে না শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

বিদেশি ক্রিকেটারের বাইরেও, দেশি ক্রিকেটারদের নিয়ে বেশ সমৃদ্ধশালী কুমিল্লা। ড্রাফটের বাইরে থেকে দলটি ভিড়িয়েছে মুস্তাফিজুর রহমানকে। এছাড়া দলে আছে লিটন দাস, ইমরুল কায়েস, মুমিনুল হক, আবু হায়দার রনি, শহিদুল ইসলাম, পারভেজ হোসেন ইমনরা।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের স্কোয়াড
মুস্তাফিজুর রহমান, ফাফ ডু প্লেসিস, মঈন আলি, সুনীল নারাইন, লিটন দাস, শহিদুল ইসলাম, ইমরুল কায়েস, তানভীর ইসলাম, আরিফুল হক, নাহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, সুমন খান, মুমিনুল হক, মাহিদুল ইসলাম অঙ্কন, পারভেজ হোসেন ইমন, আবু হায়দার রনি, মেহেদী হাসান, কুশল মেন্ডিস, ওশানে থমাস, ক্যামেরন ডেলপোর্ট ও করিম জানাত।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা